বড় খবর

দিল্লিতে অমিত শাহ-অমরিন্দর বৈঠক! ক্যাপ্টেনের পদ্ম যোগ ঘিরে গুঞ্জন

Punjab: ব্যক্তিগত কাজ দেখিয়ে মঙ্গলবারই দিল্লি আসেন তিনি। তারপর থেকেই শুরু হয় স্বরাষ্ট্রমন্ত্রী –ক্যাপ্টেন সাক্ষাৎ জল্পনা।

Captain Meets Amit shah
ফাইল ছবি

Punjab: জল্পনা সত্যি করেই অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। ব্যক্তিগত কাজ দেখিয়ে মঙ্গলবারই দিল্লি আসেন তিনি। তারপর থেকেই শুরু হয় স্বরাষ্ট্রমন্ত্রী –ক্যাপ্টেন সাক্ষাৎ জল্পনা।

এদিকে, সিধু সরকারের ক্ষতি করতে চান না। এভাবেই প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতিকে বার্তা পাঠালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। চরণজিত সিং চান্নি বলেছেন, ‘আমাদের সঙ্গে আলোচনায় সিধুজিকে স্বাগত। সমস্যা সমাধানে আমরা বসতে চাই। উনার সঙ্গে ফোনে কথা হয়েছে। এখানে কোনও ইগোর লড়াই নেই। সরকারকে কোনওভাবে বিব্রত করতে চান না সিধু।‘

এদিকে, সাম্প্রতিক ভিডিও বার্তায় নিজের পদত্যাগ নিয়ে যুক্তি দিতে সিধু বলেন, ‘আদর্শ ও নীতির সঙ্গে আপস করতে পারব না। আমার কোনও ব্যক্তিগত চাহিদা নেই। আমার ১৭ বছরের রাজনৈতিক জীবন পার্থক্য তৈরি করতে চেয়েছি। মানুষের জীবনকে আরও সুস্থির করতে চেয়েছি।‘ তবে সিধু ঘনিষ্ঠের দাবি, চান্নি মন্ত্রিসভা নিয়ে ক্ষোভ থেকেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও বিজেপিতে যাওয়ার কোনও সম্ভাবনা নেই তাঁর।

অপরদিকে, সিধুর এই আকস্মিক সিদ্ধান্তে যারপরনাই বিব্রত হাইকমান্ড। বিশেষ করে বিড়ম্বনায় পড়েছেন রাহুল-প্রিয়াঙ্কা। ভোটের আগে দলকে সুস্থির করতে সিধুকে প্রদেশ সভাপতি করেছিলেন ভাই-বোন। খানিকটা গান্ধি পরিবারের চাপেই মুখ্যমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। তারপরেই সিধুর এই সিদ্ধান্তে বিড়ম্বনা বেড়েছে। বছর ঘুরলেই পঞ্জাবে বিধানসভা ভোট।

তার আগে প্রদেশ কংগ্রেসের এই টালমাটাল পরিস্থিতি আখেরে বিজেপির পাল্লা ভারী করছে। এমনটাই সূত্রের খবর। এ বিষয়ে অবশ্য কিছুটা ‘মিচকি’ হেসেছেন ক্যাপ্টেন। তাঁর আবার মন্তব্য, ‘আমি আগেই বলেছিলাম পঞ্জাবের মতো রাজ্যের জন্য সিধুর অস্থিরমতি বিপজ্জনক। উনার মানসিক স্থিতির অভাব রয়েছে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Captain amrinder singh meets home minister amit shah at delhi national

Next Story
তৃণমূলে লুইজিনহো ফেলেইরো, কংগ্রেস পরিবারকে একত্রিত করে বিজেপি বিরোধী লড়াইয়ের বার্তাformer goa chief minister luizinho faleiro join tmc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com