scorecardresearch

বড় খবর

হাঁসখালির মৃতার নাম প্রকাশ, বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির বিরুদ্ধে হাইকোর্টে মামলা

মামলাকারীর তরফে প্রশ্ন , হাঁসখালিকাণ্ডে সিবিআই তদন্ত চলছে। কিন্তু, সেই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত একটি রাজনৈতিক দলের টিম কী ভাবে সমান্তরালভাবে তদন্ত করছে?

wb government acknowledged the negligence of the police in the death of Anis Khan
কলকাতা হাইকোর্ট।

হাঁসখালি ধর্ষণকাণ্ডে কেন্দ্রীয় বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির বিরুদ্ধে মামলা রুজু হল কলকাতা হাইকোর্টে। অভিযোগ, ওই গেরুয়া কমিটির সদস্য রেখা বর্মা সংবাদমাধ্যমের সামনেই নির্যাতিতা নাবালিকার কাছে নাবালিকার নাম জানিয়েছিলেন। তাই নিয়েই এদিন মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে।

মামলাকারীর তরফে প্রশ্ন , হাঁসখালিকাণ্ডে সিবিআই তদন্ত চলছে। কিন্তু, সেই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত একটি রাজনৈতিক দলের টিম কী ভাবে সমান্তরালভাবে তদন্ত করছে? এতে তদন্ত প্রক্রিয়াই প্রভাবিত হবে বলে মনে করেন মামলাকারী।

এপ্রিলে হাঁসাখালিতে অমানবিক ঘটনার পর রাজ্যজুড়ে শোরগোল পড়েছিল। এরপরই জেপি নাড্ডার ঠিক করে দেওয়া ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গিয়ে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে। শংসাপত্র না দেখেই যে শ্মশানে তার দেহ জোর করে জ্বালিয়ে দেওয়া হয়েছিল সেখানেও গিয়েছিলেন কমিটির সদস্যরা। ওই টিমে ছিলেন মালদহের ইংলিশ বাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী, রেখা বর্মা-সহ মোট পাঁচ জন। 
এরপরই প্রকাশ্যে নাম বলে দেওয়া নিয়ে বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যদের সমালোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যদের যাওয়া নিয়ে আদালতে ক্ষোভ প্রকাশ করেন অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Case file against bjp fact finding team of hanskhali murder