scorecardresearch

বড় খবর

অনুব্রতর গতিবিধিতে আরও কড়া নজরদারি সিবিআইয়ের, চাওয়া হল পাসপোর্ট

পাসপোর্ট অফিসে যোগাযোগ করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এমনকী এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সঙ্গেও কথা বলা হচ্ছে।

cbi asked Anubrat Mondal to submit his passport
আরও অস্বস্তি বাড়ল অনুব্রত মণ্ডলের।

গরু ও কয়লা পাচারকাণ্ডের তদন্তে আরও কড়া সিবিআই। অনুব্রত মণ্ডলের উপর নজরদারি বাড়ল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, এবার বীরভূম জেলা তৃণমূল সভাপতির থেকে তাঁর পাসপোর্ট চাইল সিবিআই গোয়েন্দারা। শাসক দলের দোর্দদণ্ডপ্রতাপ এই নেতার গতিবিধির উপর নজর রাখতেই সিবিআইয়ের এহেন পদক্ষেপ বলে খবর।

শ্বাসকষ্ট সহ নানা শারীরিক সমস্যায় কাবু অনুব্রত মণ্ডল। চিকিৎসকরা তাঁকে চার সম্পাত বিশ্রামের পরামর্শ দিয়েছেন বলে দাবি করেছেন তাঁর আইনজীবীরা। গত শুক্রবারই এসএসকেএম থেকে চিনার পার্কের ফ্ল্যাটে ফিরেছেন বীরভূমের ‘কেষ্ট’। এরপরদিনই কয়েক ঘন্টার নোটিসে ওই তৃণমূল নেতাকে গরু ও কয়লা পাচারকাণ্ডে নিজাম প্যালেসে তলব করেছিল সিবিআই। এছাড়া, গত রবিবার বাংলার ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডলকে সিবিআই সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠায়।

কিন্তু, অসুস্থতার কথা জানিয়ে ওই দু’দিনই সিবিআই গোন্দাদের মুখোমুখি হননি বীরভূম জেলা তৃণমূল সভাপতি। সিবিআইয়ের ডেপুটি সুপার প্রশান্ত শ্রীবাস্তবকে লেখা চিঠিতে আইনজীবীর মাধ্যমে রাজ্যের শাসক দলে এই নেতা জানিয়েছেন যে, তাঁকে চিকিৎসকরা চার সপ্তাহ সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। সেই সময়কালে জিজ্ঞাসাবাদ করতে হলে সিবিআই গোয়েন্দাদের অনুব্রত মণ্ডলের বাড়িতে আসতে হবে। নাহলে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদ করা যেতে পারে।

জানা গিয়েছে এরপরই, মঙ্গলবার অনুব্রতর পাসপোর্ট চেয়েছে সিবিআই। তবে, কেষ্টবাবু নাকি জানিয়েছেন যে, তাঁর কোনও পাসপোর্ট নেই। এই দাবির, সত্যতা যাচাইয়ে পাসপোর্ট অফিসে যোগাযোগ করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এমনকী এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সঙ্গেও কথা বলা হচ্ছে। দুপুরে অনুব্রত মণ্ডলের আধার ও প্যান কার্ডের প্রতিলিপি জমা নিয়েছে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cbi asked anubrat mondal to submit his passport