নয়া গেরোয় লালুপ্রসাদ, ফের মামলা ঠুকল CBI

মাসখানেক আগেই পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রদাস যাদব।

নয়া গেরোয় লালুপ্রসাদ, ফের মামলা ঠুকল CBI
নয়া অস্বস্তিতে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব।

নয়া অস্বস্তিতে লালুপ্রসাদ যাদব। এবার রেলে চাকরির বিনিময়ে প্রার্থীদের কাছ থেকে জমি নেওয়ার অভিযোগ বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। এব্যাপারে লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে সিবিআই একটি নতুন মামলা দায়ের করেছে। মামলা দায়ের করেই পুরোদমে ঘটনার তদন্ত শুরু সিবিআইয়ের। লালুর বাড়ি-সহ দিল্লি এবং বিহারের মোট ১৭টি জায়গায় সিবিআই তল্লাশি।

নয়া বিপদে জড়ালেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। চলতি বছরে ফেব্রুয়ারি মাসে পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালুপ্রসাদ যাদবকে দোষী সাব্যস্ত করে ৫ বছরের কারাদণ্ড ও ৬০ লক্ষ টাকা জরিমানা করে সিবিআই বিশেষ আদালত। যদিও ঝাড়খণ্ড হাইকোর্ট থেকে পরে সেই মামলায় জামিন পান বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আপাতত বাড়িতেই বিশ্রামে রয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। তবে এবার ফের একবার বড়সড় অস্বস্তিতে পড়লেন লালু। নতুন করে তাঁর বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

আরও পড়ুন- ‘কংগ্রেস গুজরাটিদের ভালো চায় না’, আচমকা বোধোদয় হার্দিকের

অভিযোগ, ইউপিএ আমলে লালুপ্রসাদ যাদব রেলমন্ত্রী থাকাকালীন জমির বিনিময়ে অনেককে চাকরি দিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই এবার তাঁর বিরুদ্ধে নয়া মামলা দায়ের করেছে সিবিআই। শুধু তাই নয়, ঘটনার তদন্তে নেমে দিল্লি, বিহারের মোট ১৭টি জায়গায় জোরদার তল্লাশি অভিযানে নেমে পড়েন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা।

লালুপ্রসাদ যাদবের বাড়িতেও তল্লাশি চালিয়েছেন গোয়েন্দারা। জানা গিয়েছে, লালুপ্রসাদ যাদবের এক মেয়ের বাড়িতেও তল্লাশি চলেছে। সব মিলিয়ে জামিনেওও স্বস্তি মিলল না আরজেডি-র প্রতিষ্ঠাতার।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cbi registers fresh case against rjd chief lalu prasad yadav in graft case searches multiple places

Next Story
‘কংগ্রেস গুজরাটিদের ভালো চায় না’, আচমকা বোধোদয় হার্দিকের