scorecardresearch

বড় খবর

স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধি দলের সফরের মধ্যেই মেদিনীপুরে আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী

এই মুহূর্তে নবান্নে পৌঁছেছে চার সদস্যের এই প্রতিনিধি দল।দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব। দিল্লি ফিরে এসে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট জমা দেবে এই প্রতিনিধিদল।

Central Minister Attack, Medinipur

ভোট পরবর্তী হিংসার ছবি সরেজমিনে খতিয়ে দেখতে রাজ্যে কেন্দ্রীয় দল। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বিশেষ সচিবের নেতৃত্বে চার সদস্যের এই দল বৃহস্পতিবার বিমানবন্দরে নামে। এদিন আবার মেদিনীপুরের পাঁচকুড়িতে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি ভাঙচুরের অভিযোগ। মন্ত্রী ভি মুরলীধরনের গাড়িতে ভাঙচুর করা হয় বলে অভিযোগ। বিজেপি নেতা রাহুল সিনহার উপরও হামলার অভিযোগ। বিজেপির অভিযোগ রীতিমতো বাঁশ, ইট নিয়ে এই হামলা চালানো হয়েছে। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ পদ্ম শিবিরের।  এই অভিযোগ সম্পর্কে তৃণমূলের প্রতিক্রিয়া এখনও মেলেনি।

উল্লেখ্য,  রাজ্যে ভোট-পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে সরব হয়েছে বিজেপি। এ  নিয়ে রাজ্যপালকে-সহ নবান্নকে রিপোর্ট পাঠাতে বলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, খবর সূত্রের। এমনকি রাজ সফরে এসে ‘নিগৃহীত’ বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করেন জাতীয় সভাপতি জেপি নাড্ডা।সেই পরিবেশে মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নিতেই রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছে স্বরাষ্ট্রমন্ত্রকের এই প্রতিনিধিদল। এমনটাই তৃণমূল সূত্রে খবর। যদিও এই সফরকে গুরুত্ব দিতে নারাজ রাজ্যের প্রাক্তন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘দিল্লির হিংসারস সময় এই প্রতিনিধি দল কোথায় ছিল? কেন্দ্র লোক না পাঠিয়ে ভ্যাকসিন পাঠাক। এখন সেটাই বেশি জরুরি।‘

এদিকে, এই মুহূর্তে নবান্নে পৌঁছেছে চার সদস্যের এই প্রতিনিধি দল।দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব। দিল্লি ফিরে এসে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট জমা দেবে এই প্রতিনিধিদল। ভোট-পরবর্তী হিংসার প্রেক্ষিতে ৩ মে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব চিঠি লেখেন রাজ্যের মুখ্য সচিবকে। গতকাল ফের চিঠি লেখেন তিনি। এরপরই রাজ্যে প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রক। অপরদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার শপথ গ্রহণের পরই জানিয়ে দিয়েছিলেন যে,কোনওভাবেই হিংসার ঘটনা বরদাস্ত করা হবে না। প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।তারপরে কেন্দ্রীয় দলের বঙ্গ সফর চাপ প্রয়োগের রাজনীতি। এমনটাই দাবি পর্যবেক্ষকদের।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Central minister was allegedly attacked in medinipur state