বড় খবর

‘অনুব্রতর মেডিক্যাল কলেজে ছাড়পত্র দেবেন না’, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে তোপ দেগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে একগুচ্ছ নালিশ বিরোধী দলনেতার।

Central should not gives permission to Anubratas proposed college, Suvendu writes letter to Union Health Minister
শুভেন্দুর নিশানায় অনুব্রত

শুভেন্দু অধিকারীর নিশানায় এবার অনুব্রত মণ্ডল। বীরভূম জেলা তৃণমূল সভাপতি পরিচালিত সংস্থা মেডিক্যাল কলেজ তৈরির তোড়জোড় করছে বলে দাবি বিরোধী দলনেতার। ইতিমধ্যেই মেডিক্যাল কলেজ তৈরিতে ছাড়পত্রের আবেদনও জানানো হয়েছে কেন্দ্রের কাছে। অনুব্রত মণ্ডল একাধিক দুর্নীতিতে অভিযুক্ত বলে দাবি করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন শুভেন্দু অধিকারী। কোনওভাবেই কেন্দ্রীয় সরকার যাতে অনুব্রতর সংস্থাকে মেডিক্যাল কলেজ তৈরিতে ছাড়পত্র না দেয় সে ব্যাপারে আবেদন জানিয়েছেন রাজ্য বিজেপির অন্যতম এই শীর্ষ নেতা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে একের পর এক চিঠি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। এদিনই শিশু মৃত্যু নিয়ে রাজ্যে কেন্দ্রীয় বিশেষজ্ঞ দল পাঠানোর আবেদন জানিয়ে মনসুখ মাণ্ড্যভিয়াকে চিঠি দিয়েছেন শুভেন্দু অধিকারী। অপর আর একটি চিঠিতে শুভেন্দুর নিশানায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে লেখা ওই চিঠিতে দাবি করেছেন, বীরভূমের বোলপুরে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল পরিচালিত সংস্থা “SWADHIN” যা এখন “Santiniketan Medical College” নামে একটি প্রাইভেট মেডিক্যাল কলেজ হিসেবে গড়ে তোলার চেষ্টা চলছে। মেডিক্যাল কলেজের ছাড়পত্রের জন্য কেন্দ্রের অনুমোদন প্রয়োজন। সেই কারণেই কেন্দ্রের কাছে আবেদনও জানানো হয়েছে। অনুব্রত মণ্ডল একাধিক দুর্নীতিতে অভিযুক্ত বলে দাবি শুভেন্দুর। তাঁর সংস্থাকে মেডিক্যাল কলেজের ছাড়পত্র না দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন বিরোধী দলনেতা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে লেখা ওই চিঠিতে শুভেন্দু অধিকারী আরও জানিয়েছেন, ৬ সেপ্টেম্বর ন্যাশনাল মেডিক্যাল কমিশনের একটি দল ওই প্রাস্তাবিত কলেজটি পরিদর্শন করেছেন। ওই কলেজের পঠনপাঠন সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে ঘোরতর সন্দেহ রয়েছে শুভেন্দু অধিকারীর। এমনকী মেডিক্যাল কলেজ তৈরিতে একাধিক অসাধু উপায়ে টাকার বিনিয়োগ নিয়েও ঘোরতর অভিযোগ এনেছেন বিরোধী দলনেতা।

আরও পড়ুন- জ্বরে কাবু একের পর এক শিশু, ‘ভোটে ব্যস্ত সরকার’, রাজ্যকে তুলোধনা শুভেন্দুর

রাজনৈতিক প্রভাব খাটিয়ে মেডিক্যাল কলেজ চালুর চেষ্টা করছেন অনুব্রত, চিঠিতে এমনই অভিযোগ শুভেন্দু অধিকারীর। এমনকী একটি মেডিক্যাল কলেজ চালাতে যতজন ফ্যাকাল্টি প্রয়োজন, প্রস্তাবিত মেডিক্যাল কলেজে তা নেই বলেও অভিযোগ এনেছেন এই বিজেপি নেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Central should not gives permission to anubratas proposed college suvendu writes letter to union health minister

Next Story
এবার কি কংগ্রেসে যোগ কানহাইয়ার? রাহুলের সঙ্গে সিপিআই নেতার বৈঠকে জল্পনাKanhaiya Kumar, Congress, Rahul Gandhi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com