বড় খবর

দেওয়াল দখল হচ্ছে, কিন্তু প্রচারের জন্য লেখা হচ্ছে না, অভিনব ঘটনা

সাদা দেওয়ালে আপাত নিরিহ পুরপ্রচার, কিন্তু সামনে গেলেই তাক লাগবে

chandannagar muni election 2022 ward 10 wall campaign by flex
প্রচারের জন্য এই দেওয়াল দখন, সাদা রং হয়েছে। কিন্তু লেখা হয়নি। ছবি-উত্তম দত্ত

প্রচারের জন্য দেওয়াল দখলের রেওয়াজ রয়েছে। কিন্তু দেওয়াল লিখন অতীত। সময়ের সঙ্গেই বদলে যাচ্ছে প্রচারের ধরণও। চন্দননগরের বাগবাজারে গেলেই চোখে পড়বে অভিনব প্রচার।

ভোটের ঘোষণা হতেই চন্দরনগরের ১০ নম্বর ওয়ার্ডের বাগবাজারের বিভিন্ন দেওয়ালে চুনকাম দেখা গিয়েছে। বেশিরভাগই তৃণমূলের। তারপর প্রার্থী তালিকা প্রকাশেরপরই সেইসব সাদা রং করা দেওয়াল ঢেকেছে ফ্লেক্সে। প্রচারের জন্য সাদা দেওয়ালের মাপ মতো ফ্লেক্স তৈরি করে লাগিয়ে দেওয়া হয়েছে।
যা অবিনব, চোখ টানছে বাসিন্দাদের।

বাগবাজারের ১০ নম্বর ওয়ার্ডে এবারও তৃণমূলের হয়ে লড়ছেন অজয় ঘোষ। এবার জিতলেই হ্যাটট্রিক তাঁর। ফলে এলাকার চেনা মুখ। কিন্তু প্রচারে দেওয়ালের গায়ে লেখালেখির বদলে হঠাৎ কেন ফ্লেক্সের ব্যাবহার? প্রার্থী অজয় ঘোষের দাবি, ‘একদিকে এটার খরচ কম, অন্যদিকে দৃশ্য দূষণ রোধে ভোটের পর আর বাসিন্দাদের বাড়ির দেওয়ালে সাদা রং করতে হবে না। শুধু দেওয়ালে সাদা রং করে, তার মাপ অনুযায়ী ফ্লেক্স তৈরি করে পেরেক দিয়ে সেঁটে দিলেই হবে। ফলে খাটনিও কম।’

সামনে এলেই রহস্যভেদ হবে।

তবে, দূর থেকে দেখলে বোঝার উপায় নেই, মনে হবে দেওয়ালে রং দিয়ে আঁকা হয়েছে প্রার্থীর নাম, প্রতীক। কিন্তু কাছে গেলেই তাক লাগবে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chandannagar muni election 2022 ward 10 wall campaign by flex

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com