ফের চর্চায় বিজেপি বিরোধী জোট, আজ রাহুল-নাইডু বৈঠক

বৃহস্পতিবার রাজধানীতে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার কথা অন্ধ্রের মুখ্যমন্ত্রীর। সূত্র মারফৎ জানা গিয়েছে, বিজেপির বিরুদ্ধে জোট গড়া নিয়েই কথা হতে পারে দুই নেতার।

By: New Delhi  November 1, 2018, 1:21:44 PM

উনিশের ভোটযুদ্ধে বিজেপিকে রুখতে জোট গড়তে অনেক দিন আগে থেকেই ঘুঁটি সাজাচ্ছে বিরোধী শিবির। এবার সেই বিরোধী জোটের বার্তা দিতে আরও এক কদম এগোলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। আবারও দিল্লি দরবারে তেলেগু দিশম পার্টির প্রধান। এবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করবেন চন্দ্রবাবু নাইডু।

বৃহস্পতিবার রাজধানীতে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার কথা অন্ধ্রের মুখ্যমন্ত্রীর। সূত্র মারফৎ জানা গিয়েছে, বিজেপির বিরুদ্ধে জোট গড়া নিয়েই কথা হতে পারে দুই নেতার। উল্লেখ্য, এনডিএ সঙ্গ ছাড়ার পর এই প্রথমবার রাহুলের সঙ্গে দেখা করতে চলেছেন টিডিপি প্রধান। রাহুল গান্ধীর পাশাপাশি, এদিন এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও দেখা করবেন নাইডু।

আরও পড়ুন, কংগ্রেসকে সূর্যকান্তর জোটবার্তায় ক্ষুব্ধ বামফ্রণ্ট শরিকরা

কংগ্রেস সভাপতির সঙ্গে চন্দ্রবাবু নাইডুর বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। টিডিপি-র ইতিহাসে এ এক বিরল ঘটনা তো বটেই। টিডিপি-র প্রতিষ্ঠাতা নাইডুর শ্বশুর এন টি রামা তাও। যাঁর মূল্য লক্ষ্যই ছিল কংগ্রেসকে হারানো। সেই লক্ষ্য পূরণও করেছিলেন তিনি। ১৯৮৩ সালে অন্ধ্রপ্রদেশের প্রথম অ-কংগ্রেসি মুখ্যমন্ত্রী হন তিনি। সেই কংগ্রেস বিরোধী টিডিপি এখন নাইডুর নেতৃত্বে কংগ্রেসের সঙ্গেই হাত মেলাতে চাইছে।

উল্লেখ্য, এর আগেও জোট চর্চা করতে রাজধানীতে পা রেখেছিলেন টিডিপি প্রধান। এনডিএ-র বিরুদ্ধে লড়াই চালানোর জন্য দিল্লিতে অ-কংগ্রেসি ও অ-বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছেন নাইডু। সেসময়, বসপা নেত্রী মায়াবতী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা, প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা ও লোকতান্ত্রিক জনতা দলের নেতা শরদ যাদবের সঙ্গে বৈঠক সেরেছেন চন্দ্রবাবু নাইডু।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chandrababu naidu to meet rahul gandhi in delhi today anti bjp alliance

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X