scorecardresearch

বড় খবর

ভোটের আগে স্বস্তিতে ছত্রধর, কলকাতা হাইকোর্টে খারিজ NIA-র গ্রেফতারির আবেদন

পশ্চিবঙ্গের যেকোনও জায়গায় যেতে ছত্তরধর মাহাতোর আর কোনও বাধা রইল না। তবে, বাংলার বাইরে যেতে হলে তাঁকে এনআইএ-র বিশেষ আদালতের অনুমতি নিতে হবে।

সামনেই নির্বাচন। তার আগে তৃণমূলের রাজ্য কমিটির সদস্য ছত্রধর মাহাতোকে গ্রেফতারির দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল এনআইএ। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। রায়ে কলকাতা হাইকোর্ট, এনআইএ-র আবেদন খারিজ করে দিয়েছে। ফলে, পশ্চিবঙ্গের যেকোনও জায়গায় যেতে ছত্ররধর মাহাতোর আর কোনও বাধা রইল না। তবে, বাংলার বাইরে যেতে হলে তাঁকে এনআইএ-র বিশেষ আদালতের অনুমতি নিতে হবে।

এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ মার্চ ধার্য করেছে কলকাতা হাইকোর্ট।

রাজধানী এক্সপ্রেস নাশকতা ও ঝাড়গ্রামের সিপিএম নেতা প্রবীর মাহাতো হত্যা মামলায় অভিযুক্ত পুলিশি সন্ত্রাস বিরোধী জনসাধারণের কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো। এই দুই মামলার তদন্তভারই রয়েছে এনআইএর-র হাতে। ট্রেনে নাশকতা মামলায় এনআইএ ছত্তরধরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আগ্রহী। ছত্ররধরের আইনজীবী আদালতে জানিয়েছিলেন যে, আগে এনআইএ-কে পূর্ববর্তী জামিনের রায় খারিজের আবেন করতে হবে। এরপরই এনআইএ-র বিশেষ আদালত সংস্থার সেই আবেদন খারিজ করে দেয়। ফলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় এনআইএ।

বৃহস্পতিবার এআইএ-র থেকে এই মামলা সংক্রান্ত সহ নখথি তলব করে হাইকোর্ট। শেষ পর্যন্ত ছত্ররধরকে গ্রেফতারির আবেদন খারিজ করে দেয় আদালত। ফলে ভোটের আগে গ্রেফতারি এড়াতে পেরে স্বস্তিতে শাসক দলের এই নেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Chatradhar mahato can visit within west bengal freely order by calcutta highcourt againt nia arrest apple