scorecardresearch

অপ্রাপ্তবয়স্কদের ধর্ষণ করা ছোট ঘটনা, কংগ্রেস নেতার মন্তব্যে শোরগোল

সোনিয়ার দলের মন্ত্রীর এহেন মন্তব্য নিয়ে প্রশ্ন তোলে বিজেপি। তবে শিবকুমার দাহারিয়া জানিয়েছেন যে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

হাথরাসের ঘটনা প্রসঙ্গে মন্তব্য করার সময় ছত্তিশগড়ের বলরামপুর জেলায় একটি ১৪ বছরের কিশোরীর ধর্ষণকে ‘ছোট ঘটনা’ হিসেবে অভিহিত করেছেন ছত্তিশগড়ের মন্ত্রী তথা কংগ্রেস নেতা শিবকুমার দাহারিয়া। সোনিয়ার দলের মন্ত্রীর এহেন মন্তব্য নিয়ে প্রশ্ন তোলে বিজেপি। তবে শিবকুমার দাহারিয়া জানিয়েছেন যে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

মন্ত্রী বলেন, “ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিংহ জানেন না যে বড় (ধর্ষণ) ঘটনাটি উত্তরপ্রদেশের বলরামপুরে ঘটেছে, ছত্তিশগড়ের বলরামপুরে নয়”। শনিবার নগর প্রশাসনের মন্ত্রী সাংবাদিকদের বলেন, “এখানে ঘটে যাওয়া ঘটনা উত্তর প্রদেশের চেয়ে আলাদা। হাথরাসে এ জাতীয় মর্মান্তিক ঘটনা ঘটল কিন্তু রমন সিং এ নিয়ে টুইট করেননি কেন? কেন সে চুপ ছিল? হাতরাসে যা ঘটেছিল তা ভাল হয়েছে কি না তার উত্তর দেওয়া উচিত। আর যখন ছত্তিশগড়ের বলরামপুরে কোনও ছোট্ট ঘটনা ঘটে তখন তিনি রাজ্য সরকারের সমালোচনা করা ছাড়া আর কিছু করছেন না। ”

https://platform.twitter.com/widgets.js

বলরামপুরে সাম্প্রতিক ধর্ষণের ঘটনা নিয়ে রমন সিংয়ের পোস্ট করা টুইটে এক প্রশ্নের জবাবে এমনটাই জানিয়েছিলেন শিবকুমার দাহারিয়া। তবে পরে তিনি স্পষ্ট করে দিয়েছিলেন যে তাঁর মন্তব্যটির ভুল ব্যাখ্যা করা হয় এবং তিনি বলরামপুর ধর্ষণকে একটি ছোট্ট ঘটনা বলে অভিহিত করেননি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Chhattisgarh minister says rape of minor small incident bjp seeks his removal