ফয়জলের পদত্যাগ নিয়ে চিদাম্বরমের তোপ কেন্দ্রকে

চিদাম্বরম এ প্রসঙ্গে পাঞ্জাবের প্রাক্তন ডিজিপি তথা মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার জুলিও রিবেইরো-র কথা মনে করিয়ে দিয়ে বলেন, তিনিও ফয়জলের মতই একই কথা বলেছিলেন।

By: New Delhi  Published: Jan 10, 2019, 5:36:44 PM

কাশ্মীরের আইএএস অফিসার শাহ ফয়জাল পদত্যাগ করার পরের দিন এ ইস্যুতে মোদী সরকারকে আক্রমণ করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম। তিনি বলেন, ফয়জলের উদ্বেগ এবং যুদ্ধং দেহি মনোভাব নজর রাখছে সারা বিশ্ব। ফয়জলের পদক্ষেপকে কুর্নিশ জানিয়ে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম বলেন, এ ঘটনা মোদী সরকারের প্রতি যুদ্ধ ঘোষণা।

চিদাম্বরম এ প্রসঙ্গে পাঞ্জাবের প্রাক্তন ডিজিপি তথা মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার জুলিও রিবেইরো-র কথা মনে করিয়ে দিয়ে বলেন, তিনিও ফয়জলের মতই একই কথা বলেছিলেন। ২০১৫ সালে ইন্ডিয়ান এক্সপ্রেসে তিনি লিখেছিলেন, একজন খ্রিষ্টধর্মাবলম্বী হিসেবে তিনি নিজের দেশেই বিপন্ন, অনাহূত এবং বিদেশি বলে বোধ করেন।

টুইটারে চিদাম্বরম লিখেছেন, সহনাগরিকদের এ ধরনের বক্তব্য লজ্জা-ঘৃণায় আমাদের মাথা হেঁট করিয়ে দেয়।

বুধবার সিভিল সারভিস থেকে পদত্যাগ করেন শাহ ফয়জল। কাশ্মীরে অনাবশ্যক হত্যা, রাজ্যে কোনওরকম রাজনৈতিক প্রক্রিয়া শুরুর ব্যাপারে কেন্দ্রের প্রত্যাখ্যানমূলক মনোভাব এবং ভারতীয় মুসলমানদের কোণঠাসা করা- এসবকেই তাঁর সিদ্ধান্তের কারণ বলে জানিয়েছেন তিনি।

কাশ্মীরিদের মধ্যে প্রথম আইএএস টপার ছিলেন ফয়জল। তিনি জানিয়েছেন দ্রুতই তিনি তাঁর রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করবেন। কোন দলে যোগ দেবেন সে নিয়ে মুখ না খুললেও তিনি বলেছেন, হ্যাঁ, আমি রাজনীতিতে যোগ দিতে পারি। সূত্র মারফৎ জানা গিয়েছে, ন্যাশনাল কনফারেন্সে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর।

ফয়জলের পদত্যাগের খবর প্রকাশ্যে আসার কয়েক মিনিটের মধ্যেই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

Read the Full Text in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: Chidambaram on Faesal: ফয়জলের পদত্যাগ নিয়ে চিদাম্বরমের তোপ কেন্দ্রকে

Advertisement