‘আইসিইউ-র পথে দেশের অর্থনীতি’, মোদী সরকারকে কটাক্ষ চিদাম্বরমের

‘‘আমাদের দেশের অর্থনীতির হাল ফেরাতে যোগ্য চিকিৎসকের প্রয়োজন রয়েছে...আজ মানুষের হাতে টাকা নেই। এই ভয়ের পরিবেশে ভারতে কেউই বিনিয়োগ করবেন না’’।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: February 11, 2020, 12:36:26 PM

দেশের আর্থিক হাল নিয়ে আবারও মোদী সরকারের বিরুদ্ধে গর্জে উঠলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। সোমবার রাজ্যসভার বাজেট অধিবেশনে মোদী সরকারকে বিঁধে কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা বলেন, ‘‘রোগের (পড়ুন অর্থনীতি) চিকিৎসা করছেন কয়েকজন অযোগ্য চিকিৎসক, যাঁরা ক্রমশ রোগীকে আইসিইউ-র দিকে ঠেলে দিচ্ছেন’’। এরপরই চিদাম্বরম বলেন, ‘‘আমি বলছি না, দেশের অর্থনীতি এখনই আইসিইউ-তে রয়েছে, কিন্তু যা পরিস্থিতি তাতে ক্রমশ আইসিইউ-র দিকে নিয়ে যাওয়া হচ্ছে’’।

এ প্রসঙ্গে কেন্দ্র সরকারকে কটাক্ষ করে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী আরও বলেন, যেখানে রোগীই মরণাপন্ন, তার পাশে দাঁড়িয়ে ‘সবকা সাথ সবকা বিকাশ’ স্লোগান আওড়ে কী লাভ! তিনি আরও বলেন, ‘‘আমাদের দেশের অর্থনীতির হাল ফেরাতে যোগ্য চিকিৎসকের প্রয়োজন রয়েছে…আজ মানুষের হাতে টাকা নেই। এই ভয়ের পরিবেশে ভারতে কেউই বিনিয়োগ করবেন না’’।

আরও পড়ুন: ‘শাহিনবাগে অনির্দিষ্টকালের জন্য রাস্তা অবরোধ নয়’, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের

নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করে চিদাম্বরম বলেন, ‘‘নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ও বলেছেন দেশের অর্থনীতির হাল খারাপ। আর সে কারণে কেন্দ্রীয় মন্ত্রীরা তাঁকে বিঁধতে শুরু করেছেন’’।

বর্তমান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে কটাক্ষ করে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী চিদাম্বরম বলেন, ‘‘আমি খুশি যে কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবারের বাজেট বক্তৃতায় ‘অচ্ছে দিন আসছে’, একথা বলেননি। উনি একটা নতুন স্লোগান দিয়েছেন, ‘সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস’। এই স্লোগান মানুষের জন্য গ্রহণযোগ্য কিনা সেটা আগামীতে দেখব’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chidambaram economy being treated by incompetent doctors icu modi govt

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং