বড় খবর

‘রোজ যাঁরা কঠোর পরিশ্রম করছেন, তাঁদের প্রতি নিষ্ঠুর আঘাত’, আর্থিক প্যাকেজকে নিশানা চিদাম্বরমের

”অর্থমন্ত্রী যা বলেছেন, তাতে কিছুই নেই…রোজ যাঁরা কঠোর পরিশ্রম করছেন, তাঁদের উপর নিষ্ঠুর আঘাত”।

p chidambaram, চিদম্বরম
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

‘প্রধানমন্ত্রী শিরোনাম দিয়ে সাদা কাগজ ধরিয়েছেন’, ২০ লক্ষ কোটির আর্থিক প্য়াকেজকে কটাক্ষ করে সরব হয়েছিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরম। আর্থিক প্য়াকেজ নিয়ে সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের ঘোষণার পরই ফের সরব হলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী চিদাম্বরম। এক বিবৃতিতে কংগ্রেস নেতা বলেছেন, ”অর্থমন্ত্রী যা বলেছেন, তাতে কিছুই নেই…রোজ যাঁরা কঠোর পরিশ্রম করছেন, তাঁদের উপর নিষ্ঠুর আঘাত”।

ঠিক কী বলেছেন চিদাম্বরম?

কংগ্রেসের অন্য়তম শীর্ষ নেতা বলেছেন, ”অর্থমন্ত্রীর ঘোষণায় কিছু পাওয়া যায়নি। লক্ষ লক্ষ গরিব, ক্ষুধার্ধ, বিপর্যস্ত পরিযায়ী শ্রমিকদের জন্য় কোনও ঘোষণা নেই। রোজ যাঁরা কঠোর পরিশ্রম করছেন, তাঁদের উপর নিষ্ঠুর আঘাত করা হয়েছে”। চিদাম্বরম আরও বলেছেন, ”ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য় পরিমিত প্য়াকেজ ছাড়া আজকের ঘোষণায় আমরা হতাশ”।

আরও পড়ুন: ‘২০ লক্ষ কোটির প্য়াকেজ বিগ জিরো, অশ্বডিম্ব’, তীব্র কটাক্ষ মমতার

উল্লেখ্য়, প্রধানমন্ত্রী মোদীর মঙ্গলবারের ২০ লক্ষ কোটি টাকার বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণার পর বুধবার বিকেল ৪টা নাগাদ সপারিষদ সাংবাদিক সম্মেলন করে এই প্যাকেজের প্রথম পর্যায়ের (১৫টি ঘোষণা) বিশদ ব্যাখ্যা দেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সাংবাদিক বৈঠকে তিনি জানান, ”ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য মোট ৬টি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই শিল্পে ঋণের জন্য ৩ লক্ষ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে…”। এছাড়াও আয়কর রিটার্ন, ইপিএফ-সহ বিভিন্ন ক্ষেত্রে নয়া ঘোষণা করেছেন সীতারমন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chidambaram says fms measures had nothing for hungry migrant workers pm says will boost liquidity

Next Story
‘২০ লক্ষ কোটির প্যাকেজ বিগ জিরো, অশ্বডিম্ব’, তীব্র কটাক্ষ মমতারmamata banerjee ration shop
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com