Chief Minister Mamata Banerjee criticizes BJP MLAs' protest during Governor's speech Politics: পরিকল্পিত বিশৃঙ্খলা, হেরে গিয়ে নাটক বিজেপির: মুখ্যমন্ত্রী | Indian Express Bangla

পরিকল্পিত বিশৃঙ্খলা, হেরে গিয়ে নাটক বিজেপির: মুখ্যমন্ত্রী

বাজেট অধিবেশনের আগে বিধানসভায় ভাষণ দিতে গিয়েছিলেন রাজ্যপাল। বিজেপি বিধায়কদের তুমুল বিক্ষোভে পুরো ভাষণ পড়তে পারেননি ধনকড়।

পরিকল্পিত বিশৃঙ্খলা, হেরে গিয়ে নাটক বিজেপির: মুখ্যমন্ত্রী
বিজেপি বিধায়কদের তুমুল বিক্ষোভে ভাষণ দিতে পারছেন না রাজ্যপাল। ধনকড়কে ভাষণ শুরু করতে আবেদন জানাচ্ছেন মুখ্যমন্ত্রী। ছবি: পার্থ পাল।

রাজ্য বাজেট অধিবেশন শুরুর আগে বিধানসভায় চূড়ান্ত হট্টগোল। বিজেপি বিধায়কদের প্রবল বিক্ষোভের জেরে পুরো ভাষণ না পড়েই বিধানসভা ছাড়তে বাধ্য হন রাজ্যপাল জগদীপ ধনকড়। পদ্ম বিধায়কদের তুমুল এই বিক্ষোভ পূর্ব পরিকল্পিত বলে তোপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিজেপিকে তুলোধনা করে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “এটা পরিকল্পিত বিশৃঙ্খলা। হেরে গিয়ে নাটক করছে বিজেপি।”

সোমবার বিধানসভায় রাজ্যপাল জগদীপ ধনকড় বাজেট অধিবেশন শুরুর আগে প্রথা মাফিক বক্তৃতা করতে ঢোকেন। রাজ্যপাল ঢোকার পরপরই বিধানসভায় প্রবল বিক্ষোভ শুরু করেন বিজেপি বিধায়করা। পুরভোটে রাজ্যজুড়ে সন্ত্রাসের অভিযোগ তুলে বিক্ষোভে ফেটে পড়েন পদ্ম বিধায়করা।

ওয়েলে নেমে বিক্ষোভ শুরু করেন বিজেপি বিধায়করা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ওয়েলে নেমে চলে তুমুল বিক্ষোভ। নির্দিষ্ট সময়ে ভাষণ শুরুই করতে পারেননি রাজ্যপাল জগদীপ ধনকড়। ভাষণের জন্য প্রায় মিনিট কুড়ি পরেও আনুষ্ঠানিকভাবে ভাষণ শুরু করতে না পেরে ক্ষুব্ধ হন রাজ্যপালও। শেষমেশ বিধানসভা ছেড়ে বেরিয়ে যেতে চান তিনি।

আরও পড়ুন- বিধানসভায় হট্টগোল, ধনকড়কে হাতজোড় মমতার, পদ্ম বিধায়কদেরও ধমক

যদিও মুখ্যমন্ত্রী-সহ বিধানসভার অধ্যক্ষ ও তৃণমূল বিধায়কদের অনুরোধ মেনে ভাষণের প্রথম ও শেষ লাইন পড়েন রাজ্যপাল। এরপরই বিধানসভা ছেড়ে বেরিয়ে যান ধনকড়। বিধানসভায় রাজ্যপালের ভাষণের শুরুতে এই প্রবল বিক্ষোভ কার্যত নজিরবিহীন। বিষয়টি নিয়ে এদিন প্রধান বিরোধী দল বিজেপির তুমুল সমালোচনায় সরব মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “যা হল তা অগণতান্ত্রিক। বিধানসভায় আজ যা হল তা অভূতপূর্ব। এর আগে এমন কোনওদিন এটা ঘটেনি। আমরা এক ঘণ্টা অপেক্ষা করেছি। হেরে গিয়ে নাটক করেছে বিজেপি। এটা গণতন্ত্রের পক্ষে লজ্জা। ভাষণের প্রথম ও শেষ লাইন পড়েছেন রাজ্যপাল। পরিকল্পনা করে বিশৃঙ্খলা করা হয়েছে। উনি ভাষণা না পড়েই চলে যাচ্ছিলেন। আমরা ওঁকে হাতজোড় করে অনুরোধ করেছি।” বিজেপি বিধায়কদের বিক্ষোভ উপেক্ষা করে এদিন ভাষণের প্রথম ও শেষ লাইন পড়ায় রাজ্যপালকে ধন্যবাদও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Chief minister mamata banerjee criticizes bjp mlas protest during governors speech

Next Story
বিধানসভায় হট্টগোল, ধনকড়কে হাতজোড় মমতার, পদ্ম বিধায়কদেরও ধমক