scorecardresearch

বড় খবর

দিল্লিতে মমতার বাড়িতে কেজরিওয়াল, শুভেচ্ছা বিনিময় ছাড়াও একাধিক বিষয়ে বৈঠক

সূত্রের খবর, বিরোধী জোটের সলতে পাকাতেই কেজরি মমতার দ্বারস্থ হয়েছেন।

CM Arvind Kejriwal meets CM Mamata Banerjee in her Delhi residence
সূত্রের খবর, বিরোধী জোটের সলতে পাকাতেই কেজরি মমতার দ্বারস্থ হয়েছেন।

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত ভোট। তেইশের পঞ্চায়েত নির্বাচনে লড়তে এখন থেকেই কোমর বাঁধছে আম আদমি পার্টি। জেলায় জেলায় ইতি-উতি পোস্টারও পড়ছে, আপ আসছে বলে। সম্প্রতি মুখ্যমন্ত্রীর সাধের প্রকল্প কর্মতীর্থ নিয়ে তোপও দেগেছে পশ্চিমবঙ্গের আপের সংগঠন। কিন্তু শুক্রবার সন্ধেয় রাজধানীতে আপ সুপ্রিমো নিজে দেখা করতে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। হাতে নিয়ে এলেন ফুলের তোড়া।

শুক্রবার দিল্লি সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তিনি বিকেলে দিল্লিতে নিজের সাউথ অ্যাভিনিউয়ের বাসভবনে উঠতেই তার কিছুক্ষণ পর সেখানে হাজির হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আপ সুপ্রিমো হাসি হাসি মুখে ফুলে তোড়া দিয়ে সংবর্ধিত করেন তৃণমূল সুপ্রিমোকে। তার পর মমতার সঙ্গে বেশ কিছুক্ষণ বৈঠক করেন কেজরিওয়াল। বৈঠকে কী বিষয়ে কথা হয়েছে তা জানা যায়নি।

CM Arvind Kejriwal meets CM Mamata Banerjee in her Delhi residence
মমতার সঙ্গে বেশ কিছুক্ষণ বৈঠক করেন কেজরিওয়াল

তবে সূত্রের খবর, বিরোধী জোটের সলতে পাকাতেই কেজরি মমতার দ্বারস্থ হয়েছেন। আসন্ন রাষ্ট্রপতি-উপরাষ্ট্রপতি নির্বাচন-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে তাঁদের মধ্যে। এবারের রাজধানী সফরে তেমন কোনও ঘোষিত কর্মসূচি নেই মমতার। গত বছর ডিসেম্বরে যেমন একাধিক সর্বভারতীয় নেতা তাঁর সঙ্গে দেখা করে তৃণমূলে যোগ দেন। কয়েকজন আবার জোড়াফুল শিবিরকে ত্যাগও করেছেন। তবে এবার বেশ কয়েকটি বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে মমতার কথা হতে পারে।

আরও পড়ুন নন্দীগ্রাম থেকে বীরভূম, বার বার মমতার নিশানায় IPS নগেন্দ্র ত্রিপাঠী

কংগ্রেসের সঙ্গে কথা হবে কি না তা স্পষ্ট নয়। তবে আপ সুপ্রিমো মমতার সঙ্গে দেখা করতে বিরোধী জোটের সলতে পাকানোর আভাস পাওয়া গিয়েছে। সদ্য পঞ্জাবে নির্বাচন জিতেছে আপ। সংসদে সাংসদ সংখ্যা বেড়েছে ঝাড়ুর দলের। রাষ্ট্রপতির নির্বাচন-সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে এবার অংশগ্রহণ করতে পারবেই শুধু নয়, গুরুত্বপূর্ণ ভূমিকাও নিতে পারবে আপ। তাই মমতাও কেজরিওয়ালকে সঙ্গে নিয়ে চলার কথা ভাবতেই পারেন। কিন্তু মমতা-কেজরিওয়াল সখ্যতা বাংলায় আপের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলে দিল এখনই।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cm arvind kejriwal meets cm mamata banerjee in her delhi residence