বড় খবর

প্রয়োজন নেই বলেই ডাকেনি: মমতা

“একটা মিটিং হলে অন্য মিটিং করা যাবে না তা তো নয়। বাংলা আজ যা ভাবে অন্যরা কাল তা ভাবে। আজ ডাকেনি, দেখবেন বাংলাই একদিন সবাইকে ডাকবে‌।”

mamata banerjee cm
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

প্রধানমন্ত্রীর ডাকা রাজ্যওয়ারি বৈঠকে ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে বক্তা তালিকায় নাম রাখা হয়নি বাংলার মুখ্যমন্ত্রীর। এই নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল নেতৃত্ব। একই দিনে নবান্নের সভাঘরে করোনা মোকাবিলায় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বৈঠকের পর সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “প্রয়োজন নেই মনে করে আমাদের বলতে ডাকেনি। তাতে কী? ঝগড়া করার দরকার নেই। সময় নষ্ট না করে স্বয়ংসম্পূর্ণভাবে যাতে কাজ করা যায় তা নিশ্চিত করতেই নবান্ন সভাঘরে সকলকে নিয়ে বৈঠক হল। একটা মিটিং হলে অন্য মিটিং করা যাবে না তা তো নয়। বাংলা আজ যা ভাবে অন্যরা কাল তা ভাবে। আজ ডাকেনি, দেখবেন বাংলাই একদিন সবাইকে ডাকবে‌।”

প্রধানমন্ত্রীর বৈঠক নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। বৈঠক নিয়ে এদিন মুখ্যমন্ত্রীও কটাক্ষ করতে ছাড়েননি কেন্দ্রকে। তিনি বলেন, “বাংলা মাথা উঁচু করে চলে। ওরা বড় বড় মিটিং করে, আমরা একই মিটিং করি তৃণমূলস্তরে। কোভিড মোকাবিলায় কীভাবে কাজ করা যায়, কীভাবে মানুষের চিকিৎসার ব্যবস্থা করা যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।”

আমফানের পর দিনই হেলিকপ্টারে চড়ে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী দুর্গত এলাকা পরিদর্শন করেছেন। প্রধানমন্ত্রী ওই দিনই ঘোষণা করেছিলেন প্রাথমিক ভাবে ১ হাজার কোটি টাকা দেবে কেন্দ্র। সেই টাকা কেন্দ্র রাজ্যকে তারপরই পাঠিয়েও দেয়। সেই টাকার খরচ দিয়ে দুর্নীতির অভিযোগ করে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। মমতা এদিন বলেন, “আমফান সাইক্লোনের পর কেন্দ্র পুনর্গঠনের জন্য ১০০০ হাজার কোটি টাকা দিয়েছিল। তা নিয়ে রাজনীতি চলছে। এখন রাজনীতি করার সময় নয়। মানুষের পাশে থেকে কঠিন পরিস্থিতি মোকাবিলা করাই এখন প্রধান কাজ।” মমতা জানান, ইতিমধ্যে রাজ্য ৬২৫০ কোটি টাকা খরচ করেছে। আমফান ত্রান তহবিলে ৩০-৩২ কোটি টাকা জমা পড়েছে। এদিন আবার ত্রাণ নিয়ে হুঁশিয়ারি দিয়েছেন মমতা। তিনি বলেছেন, ক্ষতিগ্রস্তদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়া হয়েছে। তদ্বির করারও দরকার নেই, আবার ফর্ম কিনতেও টাকা দিতে হবে না। রেশন বা ত্রান নিয়ে বঞ্চনা হলে স্থানীয় থানায় অভিযোগ জানান।

অন্য়দিকে শুক্রবার ১‌৯ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে সর্বদল বৈঠক ডেকেছেন তাকে সমর্থন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “প্রথম থেকেই বিদেশনীতির বিষয়ে তৃণমূল কংগ্রেস দেশের সঙ্গেই থাকে। তবে কেউ এসে আক্রমণ করবে আর ভারত চুপ করে থাকবে সেটা তো বরদাস্ত করা যায় না। কূটনৈতিক বা অন‌্য কোন কৌশল কাজে লাগিয়ে এ ধরনের ঘটনা সামলাবে, তা কেন্দ্রের ব্যাপার। একজোট থেকেই পরিস্থিতির মোকাবিলা করা উচিত।”

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cm mamata banerjee held a meeting in nabanna for corona

Next Story
‘ডিজিটাল বিভাজন’ সৃষ্টি করছে অনলাইন শিক্ষা: এসএফআইTripura School
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com