বড় খবর

মমতার ভূয়সী প্রশংসা, রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী

একুশে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বিপুল জয়ের জন্যও তৃণমূল নেত্রীকে শুভেচ্ছা জানিয়েছে আয়োজক সংস্থা।

bjp mla bishnupur tanmoy ghosh join tmc
বিধানসভায় শক্তিক্ষয় বিজেপির।

বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আগামী ৬ ও ৭ অক্টোবর রোমে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে। সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য বাংলার মুখ্যমন্ত্রীকে বিভ্স শান্তি বৈঠকে উপস্থিত হওয়ার জন্য আনমন্ত্রণ জানানো হয়েছে। এই অনুষ্ঠাণের উদ্যোক্তা রোমের কমিউনিটি অফ সন্ত এগিডিও। আমন্ত্রণপত্র ইতিমধ্যেই নবান্নে পৌঁছে গিয়েছে।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠির শুরুতেই একুশে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বিপুল জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়েছেন কমিউনিটি অফ সন্ত এগিডিও-র সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো। এছাড়াও ওই চিঠিতে উল্লেখ, “গত ১০ বছর ধরে দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তিবজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অসামান্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বলতম অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অফ সন্ত এগিডিও নজরে এসেছে। হৃদয় ছুঁয়ে গিয়েছে।”

কমিউনিটি অফ সন্ত এগিডিও-র দেওয়া চিঠির প্রথম পৃষ্ঠা

ওই চিঠিতে প্রফেসর ইমপ্যাগলিয়াজো কমিউনিটি অফ সন্ত এগিডিও-র কাজ সমন্ধেও উল্লেখ করেছেন। বলা হয়েছে, সামাজিক ন্যায়, বিশ্ব শান্তি, সৌভ্রাতৃত্ববোধ, দুঃস্থদের সাহায্য ও অসহায়দের হয়ে কাজ করে কমিউনিটি অফ সন্ত এগিডিও। কয়েক দশক ধরে এই লড়াই চলছে। আটের দশকের দ্বিতীয় ভাগ থেকে এই সংগঠনের ‘পিপলস অ্যান্ড রিলিজিয়ন’ বিভাগ বিশ্বের সব ধর্মগুরু এবং ক্রিশ্চান চার্চের মধ্যে নিয়মিত আলোচনার আয়োজন করে। এর সঙ্গে ক্রমেই যুক্ত হন আন্তর্জাতিক রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। বিশ্বজুড়ে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠাই এর উদ্দেশ্য।

কমিউনিটি অফ সন্ত এগিডিও-র দেওয়া চিঠির দ্বিতীয় পৃষ্ঠা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই এই অনুষ্ঠানে আমন্ত্রিত জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল ও মিশরের ইমাম আহমেদ আল তায়িব। আসবেন ইটালির শীর্ষ রাজনৈতিক ব্যক্তিত্ব ও চার্চের গন্যমান্য প্রতিনিধিরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cm mamata banerjee invited in world peace meet in rome by community of sant egidio

Next Story
অসুস্থ দলীয় নেত্রীকে দেখতে গিয়ে বিক্ষোভের মুখে প্রাক্তন বিধায়ক, তাণ্ডব পাণ্ডবেশ্বরেjitendra tiwari allegedly harrassed in pandabeswar by tmc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com