scorecardresearch

বড় খবর

পাহাড় রাজনীতিতে নয়া সমীকরণ? মমতার সফর ঘিরে সেই চর্চাই তুঙ্গে

পাঁচ দিনের পাহাড় সফরে মুখ্যমন্ত্রী। সরকারি সভার পাশাপাশি রাজনৈতিক একগুচ্ছ কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

cm mamata banerjee is visit to darjeeling for five days
মমতা বন্দ্যোপাধ্যায়।

ফের পাহাড়ে মুখ্যমন্ত্রী। এবার পাঁচ দিনের পাহাড় সফর মুখ্যমন্ত্রীর। এবারের সফরে সভা, সরকারি অনুষ্ঠানের পাশাপাশি রাজনৈতিক কর্মূচিও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ১ এপ্রিল মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরার কথা রয়েছে।

আজ অর্থাৎ রবিবার বাগডোগরা হয়ে শিলিগুড়ি পৌঁছবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন শিলিগুড়িতে একটি সরকারি সভা করবেন তিনি। শিলিগুড়ির উত্তরা গ্রাউন্ডের একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। শিলিগুড়ির কর্মসূচি সেরে আজ রাতেই দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার পাহাড়ের বিভিন্ন দলের নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়ছে তৃণমূল সুপ্রিমোর। পুরভোটের ফল প্রকাশের পরপরই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন এবার পাহাড়ে জিটিএ নির্বাচন করাবে রাজ্য সরকার। এমনকী পাহাড়ে পঞ্চায়েত ভোটও করানোর পক্ষপাতী রাজ্য। তবে কেন্দ্রের জন্যই আইনি কিছু জটিলতা থাকায় পাহাড়ের পঞ্চায়েত ভোট করানো যাচ্ছে না বলে অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- পুলিশমন্ত্রীর সঙ্গে কতবার কথা? জানতে খতিয়ে দেখা হোক অনুব্রতর কলরেকর্ড, দাবি শুভেন্দুর

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মুখ্যমন্ত্রীর এবারের পাহাড় সফর রাজনৈতিক দিক থেকেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুরভোটের ফলপ্রকাশের পরপরই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, পাহাড়ের সব দলগুলিই তাঁদের সঙ্গে রয়েছে। এবারের পুরভোটে দার্জিলিং পুরসভার দখল নিয়েছে নতুন একটি দল হামরো পার্টি।

এবারের সফরে হামরো পার্টির প্রধান অজয় এডওয়ার্ডের সঙ্গেও আলাদা করে বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে পাহাড় রাজনীতিতে নয়া সমীকরণ তৈরি হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

আগামী ২৯ মার্চ অর্থাৎ মঙ্গলবার দার্জিলিং চৌরাস্তা মোড়ে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি সূত্র মারফত আরও জানা গিয়েছে, আগামী ৩০ এপ্রিল জিটিএ নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী। ৩১ মার্চ অর্থাৎ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী শিলিগুড়িতে ফিরে আসবেন। ১ এপ্রিল তাঁর কলকাতায় ফেরার কথা রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee is visit to darjeeling for five days