scorecardresearch

বড় খবর

প্রশ্নের মুখে রাজ্যের আইনশৃঙ্খলা, সাধারণের অভিযোগ শুনতে ‘দিদিকে বলো-২’ আনছেন মমতা

“সাংবাদিকদেরও বলব, প্রয়োজনে আমাকেও ছবি পাঠাতে পারেন। কেউ এই ধরনের ঘটনা ধরিয়ে দিলে সরকার থেকে পুরস্কার দেওয়া হবে।”

প্রশ্নের মুখে রাজ্যের আইনশৃঙ্খলা, সাধারণের অভিযোগ শুনতে ‘দিদিকে বলো-২’ আনছেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত লোকসভা নির্বাচনে ধাক্কা খাওয়ার পর নিয়ে এসেছিলেন ‘দিদিকে বলো’ কর্মসূচি। তাতে ব্যাপক সাড়া মিলেছিল। তার পর একুশের নির্বাচনে বিরাট জয়ের পর বছর ঘুরতে না ঘুরতেই একাধিক ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা প্রশ্নের মুখে। পুলিশ-প্রশাসনের উপর ভরসা রাখতে পারছেন না সাধারণ মানুষ। বগটুই কাণ্ডে মুখ পুড়েছে শাসকদল তৃণমূলের। এই অবস্থায় সাধারণ মানুষের অভিযোগ শুনতে ফের ‘দিদিকে বলো’র মতো কর্মসূচি আনার ঘোষণা মুখ্যমন্ত্রীর।

রবিবার শিলিগুড়িতে সরকারি অনুষ্ঠান থেকে মমতার ঘোষণা, “আমি ২ মাস সময় নেব। তার পর যদি কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকে, কারও বিরুদ্ধে খুনখারাপির অভিযোগ থাকে, অত্যাচারের অভিযোগ থাকে, আমি আর একটা সেট আপ তৈরি করব। যেমনটা আমি করেছিলাম ‘দিদিকে বলো’, সেইরকম। এই নামটা আমি এখনই বলছি না। আমরা ঠিক করে আপনাদের জানাব।”

এই গ্রিভ্যান্স সেলে সাধারণ মানুষ কী ভাবে অভিযোগ জানাবেন তাও বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, “একটা মিসড কল করবেন। আপনার নাম করে বলবেন যে আপনি কী চাইছেন বা কোথায় কী ঘটেছে। সঙ্গে সঙ্গে আমি অ্যাকশন নেব। সে যে রাজনৈতিক দলেরই হোক, যে অফিসারই হোক, সে কোনও সাংবাদিকই হোক, সে কোনও বাইরের লোক হোক, সে কোনও দাঙ্গা বাঁধানোর চেষ্টাই হোক, কোনও ষড়যন্ত্রই হোক না কেন।”

আরও পড়ুন খুন হল তৃণমূলের লোক, আগুন লাগল তৃণমূলের লোকের ঘরে আর তৃণমূলকেই গালাগালি: মুখ্যমন্ত্রী

তিনি আরও বলেন, “সাধারণ মানুষ নজর রাখুন। কোথাও কিছু খারাপ জিনিস দেখলেই পুলিশকে জানান। পুলিশ ব্যবস্থা না নিলে আমাকেও জানাতে পারেন আমার নম্বরে। আমি তাঁর বিরুদ্ধে অ্যাকশন নেব। আজ সকলের হাতে মোবাইল থাকে। প্রয়োজনে ছবি তুলে পাঠাবেন। সাংবাদিকদেরও বলব, প্রয়োজনে আমাকেও ছবি পাঠাতে পারেন। কেউ এই ধরনের ঘটনা ধরিয়ে দিলে সরকার থেকে পুরস্কার দেওয়া হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee to launch another didi ke bolo campaign