বড় খবর

‘আপনারা শান্তিতে থাকুন, আমি রক্ষা করব!’, ভবানীপুরে ভোট প্রচারে অভয় মমতার

Bhabanipur By-Poll: ‘বিজেপি বাংলায় বিভেদের রাজনীতি করছে। বাংলা সব ধর্ম-বর্ণ-সম্প্রদায়ের। বিজেপির কায়দা আমার পছন্দ নয়।’

ভবানীপুরে প্রচারে বেরিয়ে লক্ষ্মীনারায়ণ মন্দিরে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Bhabanipur By-Poll: ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী হিসেবে  ১০ সেপ্টেম্বর মনোনয়ন পেশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার জনসংযোগের অংশ হিসেবে ভবানীপুর গুরুদ্বারে গিয়েছিলেন তিনি। গুরুদ্বারে উপস্থিত স্থানীয়দের সঙ্গে কিছুটা সময় কাটান তিনি। মহিলাদের সঙ্গে ছবিও তোলেন।

এবার বৃহস্পতিবার সেই এলাকার পরিচিত লেডিস পার্কের লক্ষ্মী-নারায়ণ মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিজেপি বিভেদের রাজনীতি করছে বলে আক্রমণ করেন তিনি। মমতার মন্তব্য, ‘বিজেপি বাংলায় বিভেদের রাজনীতি করছে। বাংলা সব ধর্ম-বর্ণ-সম্প্রদায়ের। বিজেপির কায়দা আমার পছন্দ নয়। ভবানীপুর-নন্দীগ্রামকে পাকিস্তান বলছে।  আমি আপনাদের রক্ষা করব।‘

তাঁর দাবি, “আগামিদিনে হিন্দুস্তান আরও ভাল হিন্দুস্তান হবে। হিন্দুস্তান পাকিস্তান হবে না। আর বাংলা গোটা দেশকে রক্ষা করবে। মোদী সরকার গোটা দেশকে বিক্রি করে দিচ্ছে। নোটবন্দির সময় কী হয়েছিল, আপনারা দেখেছিলেন। রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলোকে বেসরকারিকরণ করে দিচ্ছে। কোভিডের সময় মৃতদেহের সৎকার না করে নদীতে ভাসিয়ে দিয়েছে।”

“আমি মসজিদে গেলে ওরা সমালোচনা করে। কিন্তু আমি শুধু মন্দিরে যাই না। মসজিদ, গির্জা, গুরুদ্বার সব জায়গায় যাই। কারণ ধর্ম যার যার, উৎসব সবার। এদিন এ ভাষাতেও বিজেপির সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর মন্তব্য, ‘আমাদের সব ধর্মকে রক্ষা করতে হবে। বাংলা রবীন্দ্রনাথ, বিবেকানন্দ, নজরুল, রামকৃষ্ণের বাংলা। তাঁরা যত মত, তত পথের কথা বলেছেন। আপনারা শান্তিতে থাকুন, আমি লড়াই চালিয়ে যাব। আমি কারও খারাপ চাই না।”

এদিন প্রায় আধ ঘণ্টা মুখ্যমন্ত্রী লেডিস পার্কে ছিলেন। সেখানে প্রথম থেকেই সম্প্রীতির বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।      

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cm mamata visits bhabanipur and performs puja ahead of by poll election state

Next Story
আচমকা রাজ্যসভা থেকে ইস্তফা অর্পিতা ঘোষের, বাড়ল জল্পনাarpita ghosh appointed as state general secretary of tmc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com