scorecardresearch

পোলিং বুথের সামনে রোড শো! প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কমিশনে বিধিভঙ্গের অভিযোগ দায়ের

বিজেপির পতাকা নিয়ে গেরুয়া উত্তরীয় পরে বুথ থেকে ৫০০-৬০০ মিটার দূরে মিছিল করে আসেন মোদী।

পোলিং বুথের সামনে রোড শো! প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কমিশনে বিধিভঙ্গের অভিযোগ দায়ের

ভোটদানের দিনেও বুথের কাছে রোড শো। নির্বাচন কমিশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হল সোমবার। ওইদিনই আহমেদাবাদে দ্বিতীয় দফার ভোটগ্রহণের সময় নিজের ভোটদান করেন মোদী। আর ভোট দিতে এসে রোড শো করার অভিযোগ উঠেছে মোদীর বিরুদ্ধে।

জানা গিয়েছে, গুজরাট কংগ্রেসের আইনি শাখার চেয়ারম্যান যোগেশ রাভানি অভিযোগ দায়ের করেছেন কমিশনের কাছে। অভিযোগ, বিজেপির পতাকা নিয়ে গেরুয়া উত্তরীয় পরে বুথ থেকে ৫০০-৬০০ মিটার দূরে মিছিল করে আসেন মোদী। তার পর সেইভাবেই রনিপের বুথে লোকজনের সামনে দিয়ে হেঁটে এসে ভোট দেন প্রধানমন্ত্রী।

রাভানি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-কে জানিয়েছেন, “প্রধানমন্ত্রী মোদী বুথের সামনেই গাড়ি থেকে নামতে পারতেন। কিন্তু তিনি বুথের অনেকটা আগে নেমে মিছিল করে আসেন। তখন ভোটারদের সঙ্গে কথাবার্তা বলেন। ভোটগ্রহণের দিন এইভাবে ভোটারদের প্রভাবিত করা যায় না। বিজেপি এবং মোদী জেনেবুঝেই এটা করেছে।”

আরও পড়ুন মোদীর রাজ্যে ফের গেরুয়া ঝড়, উড়ে যাবে কংগ্রেস-আপ, ইঙ্গিত Exit Poll-এ

কংগ্রেস প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানিয়েছে। রাভানি বলেছেন, নির্বাচন কমিশন এই বিষয়ে খতিয়ে দেখবে বলে আশ্বাস দিয়েছে। তিনি এদিন মুখ্য নির্বাচনী আধিকারিক পি ভারতীর সঙ্গে দেখা করে অভিযোগ দায়ের করেন। অভিযোগে এও বলা হয়েছে, মোদী ভোট দিতে আসার ভিডিো স্থানীয় এবং জাতীয় সংবাদমাধ্যমে দেখানো হয়েছে। তাতেও ভোটারদের প্রভাবিত করা হয়েছে।

এদিকে, মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের বিরুদ্ধেও কমিশনে অভিযোগ জানিয়েছে কংগ্রেস। ভোটগ্রহণের দিন ঘাটলোদিয়া কেন্দ্রে তাঁর ছবি দেওয়া অনেক ব্যানার, হোর্ডিং ছিল রাস্তায়। যা নির্বাচনী বিধিভঙ্গ করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Complaint filed against pm narendra modi for holding road show near polling booth