বড় খবর

মধ্যপ্রদেশ সরকারের উপর ক্ষুব্ধ কম্পিউটার বাবা, প্রতিমন্ত্রী পদে ইস্তফা

বিজেপি সরকার ‘ধর্মবিরোধী’ বলে মন্তব্য করেছেন ওই ধর্মগুরু। শুধু তাই নয়, রাজ্যের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন কম্পিউটার বাবা।

computer baba, কম্পিউটার বাবা
মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে কম্পিউটার বাবা। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

লোকসভা ভোটের আগে মোদী শিবিরের অস্বস্তি বাড়ালেন কম্পিউটার বাবা। এমনিতেই ধর্মীয় ভেদাভেদ করার মতো গুরুতর অভিযোগে বরাবরই বিদ্ধ গেরুয়া শিবির। এবার পদ্মবাহিনীর বিরুদ্ধে সেই ধর্মীয় মেরুকরণের রাজনীতি করার অভিযোগকে উস্কে দিলেন কম্পিউটার বাবা। বিজেপি সরকার ‘ধর্মবিরোধী’ বলে মন্তব্য করেছেন ওই ধর্মগুরু। শুধু তাই নয়, রাজ্যের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন কম্পিউটার বাবা। সোমবার মধ্যপ্রদেশের মন্ত্রিসভার প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। উল্লেখ্য, ছমাস আগেই তাঁকে সে রাজ্যের প্রতিমন্ত্রী করা হয়।

এদিন বিজেপি সরকারের কাজের প্রভূত সমালোচনা করতে ছাড়েননি ওই স্বঘোষিত ধর্মগুরু। তাঁর অভিযোগ, নর্মদা নদীতে বেআইনি খননের কাজ বন্ধে তেমন কোনও পদক্ষেপ নেয়নি বিজেপি সরকার। কম্পিউটার বাবার অভিযোগ, নর্মদা নদীতে ব্যাপক হারে বেআইনি ভাবে খননের কাজ চলছে, এ ব্যাপারে তিনি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের দৃষ্টি আকর্ষণ করেছিলেন, কিন্তু মুখ্যমন্ত্রী সে ব্যাপারে নজর দেননি।

আরও পড়ুন, মোদীর অনুষ্ঠান বয়কট আমূলের ছয় ডিরেক্টরের

৫৩ বছর বয়সী কম্পিউটার বাবার আসল নাম নামদেব ত্যাগী। চলতি বছরের এপ্রিল মাসে পাঁচজন ধর্মীয় গুরুকে মধ্য প্রদেশে প্রতিমন্ত্রী করা হয়। যাঁদের মধ্যে অন্যতম কম্পিউটার বাবা। ওই ধর্মীয় গুরু আরও বলেছেন যে, তিনি এই সরকারের কাজে খুশি নন। এমনকি, তাঁকে প্রতিমন্ত্রী করা হলেও তিনি কিছুই সেভাবে করতে পারেননি।

অন্যদিকে, কিছুদিন আগেই রাজ্যে গো মন্ত্রক বানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এ প্রসঙ্গে কম্পিউটার বাবার অভিযোগ যে, গোরুদের জন্য কিছুই করেনি গো রক্ষক বোর্ড। এজন্য আলাদা কোনও মন্ত্রকের প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Computer baba resigns as minister of state mp

Next Story
‘তৃণমূল কর্মী’ দ্বারা নিগৃহীত হয়ে আদালতে গেলেন মহিলা বিজেপি কর্মী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com