বড় খবর

কলকাতায় বিজেপি কার্যালয়ের সামনে ধুন্ধুমার, তুমুল ধস্তাধস্তি

দু’পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে স্লোগান পাল্টা স্লোগান চলে। বোতল, হাড়ি ছোড়ারও অভিযোগ উঠেছে। পুলিশি তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

congress rally, কংগ্রেসের মিছিলে উত্তেজনা, বিজেপি, কংগ্রেস, bjp, congress, bjp, কংগ্রেস-বিজেপি সংঘর্ষ, kolkata news, কলকাতার খবর, congress bjp workers clash, কংগ্রেস ও বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতি, সেন্ট্রাল অ্যাভিনিউয়ে ধুন্ধুমার
কংগ্রেস ও বিজেপি কর্মীদের মধ্যে ধুন্ধুমার। ছবি: শশী ঘোষ।
কলকাতায় রাজ্য বিজেপি দফতরের সামনে ধুন্ধুমার। কংগ্রেস ও বিজেপি কর্মীদের ধস্তাধস্তি ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল ৬, মুরলীধর সেন লেন চত্বর। জানা যাচ্ছে, এদিন মহম্মদ আলি পার্ক থেকে পুরসভা অভিযান শুরু করে যুব কংগ্রেস। মিছিল রাজ্য বিজেপির দফতরের সামনে আসতেই উত্তেজনা ছড়ায়। দু’পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে স্লোগান পাল্টা স্লোগান চলে। বোতল, হাঁড়ি ছোড়ারও অভিযোগ উঠেছে। পুলিশি তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

congress rally, কংগ্রেসের মিছিলে উত্তেজনা, বিজেপি, কংগ্রেস, bjp, congress, bjp, কংগ্রেস-বিজেপি সংঘর্ষ, kolkata news, কলকাতার খবর, congress bjp workers clash, কংগ্রেস ও বিজেপি কর্মীদের মধ্যে হাতাহাতি, সেন্ট্রাল অ্যাভিনিউয়ে ধুন্ধুমার
কংগ্রেসের মিছিলে উত্তেজনা। ছবি: শশী ঘোষ।

এ ঘটনায় বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে কংগ্রেস। কংগ্রেস নেতাদের দাবি, ‘‘শান্তিপূর্ণভাবেই মিছিল করছিলাম আমরা। বিজেপি কর্মীরা কটূক্তি করেন। আমাদের লক্ষ্য করে বোতল, হাড়ি ছোড়ে’’। অন্যদিকে, কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে পদ্মবাহিনী। বিজেপির দাবি, ‘‘মিছিল থেকে দলীয় কার্যালয়ে হামলার চেষ্টা করছিল কংগ্রেস’’। এদিনই ক্যাব পাসের পর সকাল থেকেই  বিজেপি কর্মীদের উন্মাদনার ছবি সামনে এসেছে ৬ মুরলীধর সেন লেন চত্বরে।

আরও পড়ুন: পার্শ্বশিক্ষকদের অনশন প্রত্যাহার ২৮ দিনের মাথায়

উল্লেখ্য, ডেঙ্গি ইস্যুতে আজ কলকাতা পুরসভা অভিযানে নামে কংগ্রেস। পাশাপাশি নাগরিকত্ব সংশোধনী বিল, এনআরসি-র প্রতিবাদের স্বরও শোনা যায় কংগ্রেসের এদিনের মিছিলে। কংগ্রেসের পুরসভা অভিযান ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত কলকাতা পুলিশ। জানা যাচ্ছে, ধর্মতলার কাছে রাখা রয়েছে জলকামান। মোতায়েন করা হয়েছে পুলিশের বিশাল বাহিনী।

প্রসঙ্গত, নভেম্বর মাসে বিজেপির পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার হয় কলকাতা। পরিস্থিতি সামলাতে জলকামান ব্যবহার করে পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাসও। বিজেপি কর্মীদের উপর লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ ওঠে। আটক করা হয় অভিনেত্রী তথা বিজেপি-র নবাগতা সদস্য রিমঝিম মিত্র ও কাঞ্চনা মৈত্র-সহ বিজেপির বেশ কয়েকজন কর্মীকে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress bjp workers clash kolkata live updates cab dengue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com