অসম, বিহারের বন্যা নিয়ে কংগ্রেসের তোপে মোদী সরকার

বিজেপি-র রামকৃপাল যাদব পাল্টা অভিযোগ করেছেন, কংগ্রেস সদস্যরা সংসদকে বিভ্রান্ত করছেন।

By: Kolkata  July 17, 2019, 6:37:36 PM

অসম এবং বিহারে বন্যা পরিস্থিতি নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে দায়ি করে লোকসভায় সরব হলেন কংগ্রেস সাংসদেরা। তাঁদের অভিযোগ, বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্ষমতাসীন এনডিএ সরকার চূড়ান্ত ব্যর্থ। অবিলম্বে দুই রাজ্যের বন্যাকে জাতীয় বিপর্যয় ঘোষণা করার দাবি জানিয়েছেন বিহার ও অসমের কংগ্রেস সাংসদেরা।

কংগ্রেস নেতা গৌরব গগৈ বৃহস্পতিবার বলেন, ইতিমধ্যেই অসমের বন্যায় ১৫ জন মারা গিয়েছেন। প্রায় ৪৩ লক্ষ মানুষ ঘরছাড়া। কৃষিকাজের অভাবনীয় ক্ষতি হয়েছে। কেন্দ্র সরকারের উচিত এখনই এই বন্যাকে জাতীয় বিপর্যয় হিসাবে ঘোষণা করা। বিহার নিয়ে এদিন সরব হন কংগ্রেস সাংসদ মহম্মদ জায়েদ। তাঁর অভিযোগ, বিহারের বন্যাদুর্গতদের পাশে দাঁড়াচ্ছে না বিজপি সরকার। মানুষ ইঁদুরের মাংস খেয়ে বাঁচতে বাধ্য হচ্ছেন বলে দাবি করেন তিনি।

বিজেপি-র রামকৃপাল যাদব পাল্টা অভিযোগ করেছেন, কংগ্রেস সদস্যরা সংসদকে বিভ্রান্ত করছেন। তিনি জানান, ইতিমধ্যেই বিহারে কেন্দ্র সরকার ২৬১ কোটি টাকা বরাদ্দ করেছে। অসমেও বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আপ্রাণ চেষ্টা করছে সরকার।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress criticized modi government on flood issue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X