কংগ্রেসের সব জেলা কমিটি ভেঙে দিলেন প্রিয়াঙ্কা

এ মাসেই প্রিয়াঙ্কা গান্ধী যেসব দলীয় কর্মী কাজে ব্যর্থ হয়েছেন তাদের এক হাত নিয়েছেন। তিনি বলেছেন এবারে ভোটে দলের হয়ে যারা কাজ করেনি তাদের নাম খুঁজে বের করবেন তিনি। 

By: New Delhi  Published: June 24, 2019, 7:30:12 PM

উত্তর প্রদেশের সমস্ত কংগ্রেসের জেলা কমিটি ভেঙে দেওয়া হল। সোমবার দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এবং জ্য়োতিরাদিত্য় সিন্ধিয়ার সুপারিশ মেনেই এই পদক্ষেপ।

দলের তরফ থেকে জানানো হয়েছে ১১ টি কেন্দ্রের উপনির্বাচনের দেখভাল করার জন্য় দু সদস্য়ের এক কমিটি নিয়োগ করা হবে।

কংগ্রেসের তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তিন সদস্য়ের একটি শৃঙ্খলা রক্ষা কমিটি সাম্প্রতিক লোকসভা ভোটে যে সব শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখবে।

এ মাসেই প্রিয়াঙ্কা গান্ধী যেসব দলীয় কর্মী কাজে ব্যর্থ হয়েছেন তাদের এক হাত নিয়েছেন। তিনি বলেছেন এবারে ভোটে দলের হয়ে যারা কাজ করেনি তাদের নাম খুঁজে বের করবেন তিনি।

 

প্রিয়াঙ্কা গান্ধী এবারের লোকসভা ভোটের আগে দলের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন। উত্তরপ্রদেশে, বিশেষ করে রায়বেরিলি ও আমেথিতে ব্য়াপক প্রচার করেন তিনি।

কিন্তু রাজ্য়ের ৮০টি আসনের মধ্য়ে কংগ্রেস জেতে কেবল রায়বেরিলিতে। দলের সভাপতি রাহুল গান্ধী পরিবারের শক্ত ঘাঁটি আমেথিতে স্মৃতি ইরানির কাছে পরাজিত হন।

প্রিয়াঙ্কা গান্ধী এবং এআইসিসি-র উত্তর প্রদেশের দায়িত্বপ্রাপ্ত জ্য়োতিরাদিত্য় সিন্ধিয়া লোকসভা ভোটের পর দলীয় বিপর্যয়ের কারণ খুঁজতে পর্যালোচনা বৈঠক করেন। এবারের ভোটে কংগ্রেস মোট ৫২টি আসন পেয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress district committees dissolved in uttar pradesh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X