বড় খবর


কংগ্রেসে বড় রদবদল, সোনিয়াকে সাহায্য়ে ৬ সদস্য়ের কমিটি

সাধারণ সম্পাদক পদ থেকে সরানো হল গুলাম নবি আজাদ, মল্লিকার্জুন খাড়গে, মোতিলাল ভোরা, অম্বিকা সোনি ও লুইজিনহো ফেলেরিও-র মতো বর্ষীয়ান নেতাদের।

সোনিয়া ও রাহুল গান্ধী।

কংগ্রেসে বড়সড় রদবদল ঘটালেন সোনিয়া গান্ধী। দলের সাংগঠনিক কাজে সোনিয়াকে সাহায্য়ের জন্য় ৬ সদস্য়ের বিশেষ কমিটি তৈরি করা হল। এ কে অ্য়ান্টনি, আহমেদ পটেল, অম্বিকা সোনি, কে সি বেণুগোপাল, মুকুল ওয়াসনিক, রণদীপ সিং সুরজেওয়ালাদের প্য়ানেলের সদস্য় হিসেবে নিযুক্ত করা হয়েছে। দলের ২৩ নেতার চিঠির পর কংগ্রেসে রদবদল অত্য়ন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

উল্লেখ্য়, কিছুদিন আগেই দলীয় নেতৃত্বকে ঢেলে সাজানো ও পূর্ণ মেয়াদের নতুন সভাপতির দাবি জানিয়ে সোনিয়া গান্ধীকে চিঠি লিখেছিলেন কংগ্রেসের ২৩ নেতা। যা ঘিরে কংগ্রেসে তোলপাড় হয়েছিল। এরপরই গত ২৪ অগাস্ট ওয়ার্কিং কমিটির বৈঠক বসে। সেই বৈঠকেই সোনিয়াকে সাহায্য়ের জন্য় একটি কমিটি গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: কেন বাংলায় কংগ্রেসের শীর্ষ পদে অধীর রঞ্জন চৌধুরীকে ফের নিয়ে আসা হল?

এদিকে, সাধারণ সম্পাদক পদ থেকে সরানো হল গুলাম নবি আজাদ, মল্লিকার্জুন খাড়গে, মোতিলাল ভোরা, অম্বিকা সোনি ও লুইজিনহো ফেলেরিও-র মতো বর্ষীয়ান নেতাদের। নতুন সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ করা হয়েছে ওয়াসনিক, হরিশ রাওয়াত, ওমান চান্ডি, তারিক আনওয়ার, প্রিয়াঙ্কা গান্ধী, সুরজেওয়ালা, জিতেন্দ্র সিং, অজয় মাকেন, কে সি বেণুগোপালকে।

কংগ্রেস ওয়ার্কিং কমিটিকেও ঢেলে সাজিয়েছেন সোনিয়া। ওয়ার্কিং কমিটির সদস্য় হিসেবে নিযুক্ত করা হয়েছে মনমোহন সিং, রাহুল গান্ধী, অ্য়ান্টনি, আহমেদ পটেল, অম্বিকা সোনি, গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, হরিশ রাওয়াত, বেণুগোপাল, খাড়়গে, ওয়াসনিক, চাণ্ডি, মাকেন, প্রিয়াঙ্কা গান্ধী, চিদাম্বরম. জিতেন্দ্র সিং, আনওয়ার, সুরজেওয়ালা, রঘুবীর সিং মিনা, তরুণ গগৈকে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Congress makes organisational reshuffle appoints six member panel to assist sonia gandhi

Next Story
কোথাও সহসভাপতি ৪৩ জন, কোথাও সম্পাদক ৪৯ জন, তৃণমূলের নতুন জেলা কমিটি নিয়ে নানা প্রশ্ন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com