মালদা মুর্শিদাবাদে এবার কি সত্যিই কংগ্রেসের গড় উজাড়?

ফের ভাঙতে চলেছে কংগ্রেস। মালদা-মুর্শিদাবাদের সাংসদ-বিধায়করা যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেসে। ধর্মতলায় ২১ জুলাইয়ের শহিদ মঞ্চে দেখা যাবে ওই সাংসদ এবং বিধায়কদের।

By: Kolkata  June 28, 2018, 8:24:11 PM

পঞ্চায়েত নির্বাচনেই ধ্বস নেমেছিল কংগ্রেসের এক সময়ের গড় মালদা এবং মুর্শিদাবাদে। এবার মোটামুটি কফিনে শেষ পেরেক পুঁতে ফের একদল কংগ্রেসের সাংসদ এবং বিধায়ক যোগ দিতে চলেছেন তৃণমূল কংগ্রেসে।

বৃহস্পতিবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে বৈঠক করলেন কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী এবং ফারাক্কার বিধায়ক মইনুল হক। তাঁদের মধ্যে বৈঠক চলে প্রায় এক ঘণ্টা। কিছু দিন ধরেই গুঞ্জন চলছিল যে কংগ্রেসের কিছু সাংসদ এবং বিধায়ক তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চলেছেন। এদিন পার্থবাবুর সঙ্গে বৈঠকের পর সেই জল্পনা বাস্তব রূপ নিতে চলেছে।

বৈঠক প্রসঙ্গে মইনুল হক জানিয়েছেন, আগামী ২১ জুলাই ধর্মতলায় শহিদ দিবসে তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন তিনি। তাঁর কথায়, ওই দিন শাসক দলে নাম লেখাবেন আরও কয়েক জন কংগ্রেস বিধায়ক। নাম উঠে আসছে রঘুনাথগঞ্জের আক্রজ্জমান, নওদার আবু তাহের খান, রতুয়ার সমর মুখোপাধ্যায়, মোথাবাড়ির সাবিনা ইয়াসমিনের।

তবে তৃণমূলে যোগদানের কথা স্বীকার করেননি আবু হাসেম ওরফে ডালুবাবু। তিনি জানিয়েছেন, মালদায় এবিএ গণিখান চৌধুরীর নামে কলেজ নিয়ে আলোচনা হয়েছে শিক্ষামন্ত্রীর সঙ্গে। বলাই বাহুল্য, সূত্রের খবর অন্য কথা বলছে। সেই খবর অনুযায়ী, এদিনের দলবদলের আলোচনা ফলপ্রসূ হয়েছে। আপাতত আলোচনার বিষয় একটাই। শুধু যাঁদের নাম উঠে আসছে তাঁরাই কি যোগ দেবেন তৃণমূলে? না সংখ্যাটা আরও বেড়ে যাবে ২১ জুলাইয়ের শহিদ দিবসে?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress mla mp join trinamul bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X