scorecardresearch

বড় খবর

AIMIM-ঝড় আটকাতে মরিয়া কংগ্রেস, নতুন কার্যালয় উদ্বোধনেই বড় বার্তা

যুবসমাজের কাছে পৌঁছবে দল আশা শীর্ষ নেতৃত্বের।

AIMIM-ঝড় আটকাতে মরিয়া কংগ্রেস, নতুন কার্যালয় উদ্বোধনেই বড় বার্তা

তেলেঙ্গানার হায়দরাবাদের চারমিনার বিধানসভা কেন্দ্রে কংগ্রেস একটি নতুন দলীয় অফিস খুলেছে। রাজ্যে ক্ষমতাসীন ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) এবং বিজেপির ক্রমবর্ধমান প্রভাব মোকাবেলায় কংগ্রেসের এই সিদ্ধান্ত। এই প্রথম চারমিনার বিধানসভা কেন্দ্রে অফিস খুলল কংগ্রেস।

কংগ্রেস পুরানো শহর এলাকায়, বিশেষ করে যুবসমাজের কাছে পৌঁছবে বলে আশা করা হচ্ছে, যারা অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন (এআইএমআইএম) এর সঙ্গে যুক্ত। ঐতিহ্যগতভাবে এআইএমআইএম নিয়ে তরুণদের মধ্যে উন্মাদনা রয়েছে। এআইএমআইএম-এর বিরুদ্ধে প্রায়ই বিআরএস-এর সঙ্গে আতাতের অভিযোগ উঠেছে।

কংগ্রেস নেতা মোহাম্মদ আলি শাব্বির দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন ‘আগামী বিধানসভা নির্বাচনকে সামনে রেখে হায়দ্রাবাদের পুরানো শহরে দলের সাংগঠনিক নেটওয়ার্ককে শক্তিশালী করার জন্য এটি একটি পদক্ষেপ। কিছুদিন আগেই তেলেঙ্গানা কংগ্রেসে অভ্যন্তরীণ বিরোধ সামনে এসেছে। দলীয় সূত্রে খবর এবার নতুন শাখা কার্যালয় খোলার মাধ্যমে দলের অভ্যন্তরে কোন্দল মেটানোর চেষ্টাপ করবে জাতীয় কংগ্রেস।

দল জানিয়েছে যে আগামী সপ্তাহগুলিতে এই অঞ্চলের সমস্ত পৌরসভা ওয়ার্ডে কার্যালয় খোলার পরিকল্পনা রয়েছে দলের। একজন কংগ্রেস নেতা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন যে দলটি ১৯৬৭ সালে মুসলিম অধ্যুষিত চারমিনার এলাকায় একটি অফিস খুলতে চেয়েছিল। কিন্তু হায়দরাবাদের বর্তমান এমপি এবং এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির বাবা সুলতান সালাহউদ্দিন ওয়াইসি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন। এর পরেই সেই পরিকল্পনা বাতিল করে কংগ্রেস। এআইএমআইএম ১৯৮৯ সাল থেকে এই আসনে জয়ী হয়ে আসছে ।

আরও পড়ুন: [ গতকালের পর ফের আজ! বিস্ফোরণ রাজৌরিতে, ‘উত্তাল উপত্যকায়’ ধর্মঘটের ডাক ]

হায়দ্রাবাদ জেলা সভাপতি সমীর ওয়ালিউল্লাহ, প্রাক্তন মন্ত্রী ডাঃ জি চিন্না রেড্ডি, টিপিসিসির মুখপাত্র সৈয়দ নিজামুদ্দিন, সাধারণ সম্পাদক ফিরোজ খান, উজমা শাকির এবং অন্যান্য প্রবীণ নেতারা মুসাবৌলি মোড়ে অফিসের উদ্বোধন করেন। ওয়ালিউল্লাহ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, “এই বছর অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে কংগ্রেস ক্ষমতায় ফিরবে বলেই আমরা আশাবাদী। রেভান্থ রেড্ডি রাজ্য স্তরে কংগ্রেস দলকে শক্তিশালী করার জন্য নিরলস পরিশ্রম করছেন, তখন সমগ্র হায়দ্রাবাদ জুড়ে কংগ্রেস সংগঠন বিস্তারের মাধ্যমে তার প্রচেষ্টাকে সমর্থন করবে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Congress opens first office on owaisi turf charminar hopes strategy will pay off