scorecardresearch

বড় খবর

আপের সঙ্গে জোট জল্পনা উড়িয়ে, একাই গুজরাট নির্বাচনে লড়াইয়ের ডাক জাতীয় কংগ্রেসের  

বিজেপি সরকারের “দুঃশাসনের” বিরুদ্ধে একা লড়াইয়ের ডাক দিয়েছে গুজরাট কংগ্রেস।

আপের সঙ্গে জোট জল্পনা উড়িয়ে, একাই গুজরাট নির্বাচনে লড়াইয়ের ডাক জাতীয় কংগ্রেসের  
বিজেপি সরকারের "দুঃশাসনের" বিরুদ্ধে একা লড়াইয়ের ডাক দিয়েছে গুজরাট কংগ্রেস।

সামনেই গুজরাট বিধানসভা নির্বাচন। কংগ্রেস রবিবার আসন্ন বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টির সঙ্গে জোটের জল্পনার কথা উড়িয়ে দিয়েছে। বিজেপি সরকারের “দুঃশাসনের” বিরুদ্ধে একা লড়াইয়ের ডাক দিয়েছে গুজরাট কংগ্রেস।

রবিবার এক জনসভায় আপ কে মহাত্মা গান্ধী এবং সর্দার বল্লভভাই প্যাটেলের “বিরোধী” বলে অভিহিত করে, গুজরাট প্রদেশ কংগ্রেস কমিটির (GPCC) প্রাক্তন সভাপতি ভারতসিংহ সোলাঙ্কি কংগ্রেসের সঙ্গে কোন ধরণের জোটের সম্ভাবনার কথা উড়িয়ে দিয়ে বলেছেন, “আপের সঙ্গে কোন ধরনের জোট হবে না…আপ পাঞ্জাবের সরকারি অফিস থেকে গান্ধীজির ছবি সরিয়েছে। তারা গুজরাট ও দেশকে অপমান করেছে। গুজরাটে এই জাতীয় দলের কোনও জায়গা থাকতে পারে না,”। পাশাপাশি শিক্ষার বাণিজ্যিকীকরণ, মহিলাদের নিরাপত্তাহীনতা, মুদ্রাস্ফীতি, সহ একাধিক ইস্যুতে বিজেপিতে তুলোধোনা করেছে এই কংগ্রেস নেতা।

দলের জাতীয় মুখপাত্র অলোক শর্মা, সাংবাদিক সম্মেলনেও বলেন, “বিজেপি যদি এতগুলো বছরে গুজরাটের উন্নয়ন করত, তবে ৩২ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নীচে থাকত না। গত পাঁচ-ছয় বছরে গুজরাটে ২২টি প্রশ্নপত্র ফাঁস হয়েছে। দুই দশক আগে গুজরাটে প্রায় ২ লক্ষ শিক্ষিত বেকার ছিল যা আজ বেড়ে ৪০ লক্ষ হয়েছে। অন্যদিকে, মোরবির ঘটনাকে কেন্দ্র করে বিজেপিকে আক্রমণ করে শর্মা বলেন, ‘গুজরাটে ৯২টি সেতু এখনও বিপজ্জনক অবস্থায় রয়েছে’।

এদিনের এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ এবং দলের সিনিয়র নেতা সন্দীপ দীক্ষিত, রাজ্য কংগ্রেসের মুখপাত্র হেমাঙ্গ রাওয়াল, হীরেন ব্যাঙ্কার, অমিত নায়ক প্রমুখ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Congress says no alliance with aap releases chargesheet against bjp