scorecardresearch

বড় খবর

৩০ বছরে কখনও পর্যটকদের রাজ্য ছাড়তে বলা হয়নি: কংগ্রেস

শনিবার কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ এক সাংবাদিক সম্মেলনে বলেন কেন্দ্রের এই পদক্ষেপ রাজ্যের পর্যটনের উপর নির্ভরশীল মানুষদের ক্ষতির মুখে ঠেলে দেবে।

৩০ বছরে কখনও পর্যটকদের রাজ্য ছাড়তে বলা হয়নি: কংগ্রেস
শুক্রবারই অমরনাথ যাত্রা বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছে কেন্দ্র

অমরনাথ যাত্রা বাতিল ও পর্যটকদের জম্মু-কাশ্মীর ছেড়ে যেতে বলার সিদ্ধান্তের প্রতিবাদে মুখর হল কংগ্রেস। তাদের অভিযোগ, বিজেপি সরকার রাজ্যে আশঙ্কা ও ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে। শুক্রবারই বড়সড় জঙ্গি হানার আশঙ্কায় বার্ষিক তীর্থযাত্রা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

শনিবার কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ এক সাংবাদিক সম্মেলনে বলেন কেন্দ্রের এই পদক্ষেপ রাজ্যের পর্যটনের উপর নির্ভরশীল মানুষদের ক্ষতির মুখে ঠেলে দেবে। তিনি বলেন, বিজেপি উপত্যকায় ভয় ও ঘৃণার পরিবেশ তৈরি করতে চাইছে। ৯-এর দশকের কথা মনে করিয়ে দিয়ে আজাদ বলেন, “বিজেপি সরকার সে সময়ে বাস ও পরিবহণের বন্দোবস্ত করে কাশ্মীরি পণ্ডিতদের জম্মুতে নিয়ে এসেছিল। ৩০ বছর পর সেই বিজেপি সরকারই কাশ্মীরে ভয়ের বাতাবরণ তৈরি করছে।”

অতিরিক্ত বাহিনী কাশ্মীরে পাঠানোর ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, “এ ঘটনা ৩০ বছরেও ঘটেনি।”

হাজার হাজার পর্যটক ও যাত্রী জম্মু ও কাশ্মীরের বাসস্ট্যান্ড, রেল স্টেশন ও বিমানবন্দরে দাঁড়িয়ে রয়েছেন। উত্তর প্রদেশ ও বিহারের যেসব শ্রমিক জম্মু-কাশ্মীরে কাজ করেন, তাঁরা রাজ্য ছেড়ে যাচ্ছেন। সবচেয়ে খারাপ হয়েছে শ্রীনগর এনআইটির ছাত্ররা রাজ্য ছেড়ে চলে যাচ্ছেন।

তিনি বলেন “গত ৩০ বছরে কখনও কংগ্রেস সরকার পর্যটকদের রাজ্য ছেড়ে চলে যেতে বলেনি।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Congress slams bjp government over amarnath