scorecardresearch

বড় খবর

করোনায় গুজরাতের হাল নিয়ে মোদী-শাহকে বিঁধল কংগ্রেস

‘তাঁদের নিজেদের রাজ্য়ে কী হচ্ছে, সে ব্য়াপারে কি আদৌ জানেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী? যদি এ ব্য়াপারে তাঁরা অবগত হন, তাহলে কি কোনও হস্তক্ষেপ করেছেন?’

করোনায় গুজরাতের হাল নিয়ে মোদী-শাহকে বিঁধল কংগ্রেস
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

করোনা চিকিৎসায় গুজরাত সরকারের ভূমিকা নিয়ে মোদী-শাহকে বিঁধল কংগ্রেস। করোনা যুদ্ধে ক’দিন আগেই গুজরাত সরকারের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে হাইকোর্ট। এরপরই এ ইস্য়ুকে হাতিয়ার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে আক্রমণ শানাতে আসরে নামল কংগ্রেস।

এদিন, এক সাংবাদিক বৈঠকে কংগ্রেসের মুখপাত্র অভিষেক মনু সিঙভি বলেন, ”তাঁদের নিজেদের রাজ্য়ে কী হচ্ছে, সে ব্য়াপারে কি আদৌ জানেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী? যদি এ ব্য়াপারে তাঁরা অবগত হন, তাহলে তাঁরা কি এ বিষয়ে কোনও হস্তক্ষেপ করেছেন? গুজরাত সরকারের বিরুদ্ধে শাস্তিমূলক কোনও পদক্ষেপ কি করা হয়েছে? না কি, বিজেপি বলে তাঁদের করোনা প্রতিরোধকারী ভ্য়াকসিন রয়েছে!”

আরও পড়ুন: Coronavirus India LIVE Updates: প্রথম দশে ভারত, দেশে মোট করোনা আক্রান্ত ১,৩৮,৮৪৫ জন

এ ইস্য়ুতে পশ্চিমবঙ্গ সরকারের প্রসঙ্গ টেনেছে কংগ্রেস। পশ্চিমবঙ্গের রাজ্য়পালের মতো কেন গুজরাতের রাজ্য়পাল রাজ্য় সরকারের বিরুদ্ধে গিয়ে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রের পরিদর্শক দল পাঠানোর পথ অনুসরণ করছেন না, এ বিষয়েও প্রশ্ন তুলেছেন সিঙভি। উল্লেখ্য়, বাংলায় করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় দল গিয়েছিল।

আরও পড়ুন: তালিকা বহির্ভূত যাত্রীবোঝাই বিমান চালাতে এয়ার ইন্ডিয়াকে সুপ্রিম অনুমতি

আহমেদাবাদে রাজ্য়ের সবচেয়ে বড় করোনা হাসপাতালের হাল অত্য়ন্ত খারাপ বলে অভিযোগ। এ প্রসঙ্গে সিঙভি বলেছেন, এটা খুবই দুঃখের যে প্রধানমন্ত্রীর নিজের রাজ্য় ও স্বরাষ্ট্রমন্ত্রীর লোকসভা কেন্দ্রে চিকিৎসা ব্য়বস্থার হাল এতটা শোচনীয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Congress targets pm shah after hc raps gujarat govt on covid fight