ধর্ষণে অভিযুক্তকে ভোটের টিকিট, দলীয় সিদ্ধান্তে প্রশ্ন তোলায় মহিলাকে মারধর কংগ্রেস নেতা-কর্মীদের

হাথরাসে গণধর্ষণের জন্য যোগী সরকারের বিরুদ্ধে নাগাড়ে তোপ দাগছেন রাহুল গান্ধীরা। সমাজে স্বচ্ছ বাতাবরণ গড়ে তোলার দাবি কংগ্রেসের। ঠিক সেই সময়ই প্রকাশ্যে হাত শিবিরের ভিতরের ছবি।

By: Lucknow  Updated: October 11, 2020, 02:08:48 PM

হাথরাসে গণধর্ষণের জন্য যোগী সরকারের বিরুদ্ধে নাগাড়ে তোপ দাগছেন রাহুল গান্ধীরা। সমাজে স্বচ্ছ বাতাবরণ গড়ে তোলার দাবি কংগ্রেসের। ঠিক সেই সময়ই প্রকাশ্যে হাত শিবিরের ভিতরের ছবি। ধর্ষণে অভিযুক্তকে কেন আসন্ন উপনির্বাচনে ভোটের টিকিট দেওয়া হল? ভরা দলীয় সভায় এই প্রশ্ন করতেই ত্রাহি ত্রাহি রব। মুহূর্তে দলের মহিলা সদস্যার দিকে একযোগে তেড়ে এলেন কংগ্রেস নেতা-কর্মীরা। প্রশ্ন করার অপরাধে প্রকাশ্যেই মহিলাকে ধাক্কা দিয়ে মঞ্চ থেকে সরিয়ে দেওয়া হয়। পরে শারীরিক নিগ্রহও করা হয়।

সম্প্রতি উত্তরপ্রদেশে কংগ্রেসের এক সভায় ঘটে যাওয়া এই বিষয়টি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। নিগৃহিতা কংগ্রেস সদস্যার নাম তারা যাদব। সংবাদ সংস্থা এএনআই-কে তারা জানিয়েছেন, ‘ধর্ষণে অভিযুক্ত মুকুন্দ ভাস্করকে কেন ভোটের প্রার্থী করা হচ্ছে এই প্রশ্ন করতেই দলের নেতা-কর্মীরা আমাকে প্রথমে ঠেলাঠেলি শুরু করে। পরে মারধরও করেছে। এরপর প্রিয়াঙ্কা গান্ধী কী পদক্ষেপ করেন আমি তার অপেক্ষায় রয়েছি।’

উত্তরপ্রদেশের সাত বিধানসভায় উপনির্বাচন হবে। দেওরিয়া আসন থেকে ভোটে লড়াইয়ের জন্য দলের দীর্ঘ দিনের সদস্য মুকুন্দ ভাস্কর মণি ত্রিপাঠীকে টিকিট দিয়েছে দল। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে। অন্যান্য ছয়’টি আসনেও গত শুক্রবার প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস।

আরও পড়ুন- ‘অনেকেই দলিত-মুসলিম-আদিবাসীদের মানুষ মনে করেন না’, যোগীকে নিশানা রাহুলের

আগামী ৩ নভেম্বর উপনির্বাচনে ভালো ফল করতে মরিয়া কংগ্রেস। দলের পুরোন কর্মীদেরই টিকিট দেওয়া হয়েছে। বুলান্দশহর ও দেওরিয়া থেকে লড়বেন যথাক্রমে সুশীল চৌধুরী এবং মকুন্দ ভাস্কর মণি ত্রিপাঠী। ছাত্রাবস্থা থেকেই তাঁরা হাত শিবিরের সঙ্গে যুক্ত। প্রার্থী হিসাবে কমলেশ সিং নওগাত সাদাত বিধানসভা থেকে লড়াই করবেন।

দু’জনই এনএসইউআই – কংগ্রেসের শিক্ষার্থীদের শাখা দিয়ে তাদের রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। কমলেশ সিং নওগাত সাদাত বিধানসভা আসন থেকে মনোনীত হয়েছেন। তিনি একটি স্কুল পরিচালনা করেন এবং কংগ্রেস নেতাদের একটি পরিবার থেকে এসেছেন। স্কুল পরিচালনা করেন তিনি, তাঁর পরিবারও কংগ্রেসের সঙ্গে যুক্ত।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress workers tara yadav assault for questioning decision to field rape accused mukund bhaskar in up bypolls

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
কল্পতরু মমতা
X