scorecardresearch

‘সাংবিধানিক নিয়ম-নীতি ও আইনের শাসনকে ব্লক করা যায় না’, টুইট রাজ্যপালের

আজই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে রাজ্যপাল জগদীপ ধনকড়কে ব্লক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘সাংবিধানিক নিয়ম-নীতি ও আইনের শাসনকে ব্লক করা যায় না’, টুইট রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনকড়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজই তাঁকে টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লক করেছেন। নবান্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেকথা জানানোর পরপরই টুইট রাজ্যপাল জগদীপ ধনকড়ের। টুইটে রাজ্যপাল লিখেছেন, ”সাংবিধানিক নিয়ম-নীতি ও আইনের শাসনকে ব্লক করা যায় না।”

বেনজির ঘটনার সাক্ষী বাংলা। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে আজই রাজ্যপাল জগদীপ ধনকড়কে ব্লক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে একথা জানানেরা পরেই টুইট করেছেন রাজ্যপাল। সেই টুইটে তিনি লিখেছেন, ”সাংবিধানিক নিয়ম-নীতি ও আইনের শাসনকে ব্লক করা যায় না। সংবিধানের ১৫৯ অনুচ্ছেদে এটা বলা আছে। দেশের সংবিধানের উপর আস্থা রাখা উচিত দায়িত্বপ্রাপ্তদের।”

এদিনই নবান্নে সাংবাদিক বৈঠক করে রাজ্যপালকে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লক করার কথা জানান মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ”আমি আজ বাধ্য হয়ে একটা কাজ করেছি। উনি প্রতিদিন টুইট করে কখনও অফিসারদের গালি দেন, কখনও আমাকে গালি দেন। অসাংবিধানিক ও অবৈধ কথাবার্তা বলেন উনি।”

আরও পড়ুন- ‘বিরক্ত হয়ে গিয়েছিলাম’, টুইটার অ্যাকাউন্ট থেকে রাজ্যপালকে ব্লক করলেন মুখ্যমন্ত্রী

তিনি আরও বলেন, ”ওঁর নির্দেশ মতো আমাদের চলতে হবে। উনি মনোনীত হয়েও সবার মাথার উপরে সুপার পাহারাদার হয়ে গেছেন। আমি বাধ্য হয়েছি আমার টুইটার অ্যাকাউন্ট থেকে ওঁকে ব্লক করে দিতে। ওঁর টুইটগুলো দেখে প্রতিদিন আমার ইরিটেশন হতো।”

মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপের কড়া সমালোচনা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, ”মন্ত্রগুপ্তির যে শপথ উনি নিয়েছেন তা ভঙ্গ করলেন। এটা অত্যন্ত বিপজ্জনক। রাজ্যপালকে অনৈতিকভাবে আক্রমণ না করে রাজ্যপাল যা প্রশ্ন করছেন তার যুতসই ও তথ্যভিত্তিক জবাব দিন মুখ্যমন্ত্রী।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Constitutional rules and rule of law cannot be blocked tweet governor jagdeep dhankar