scorecardresearch

বড় খবর

ভুল হলে ধরিয়ে দেবেন, কারও খারাপ লাগলে ক্ষমাপ্রার্থী: মমতা বন্দ্যোপাধ্যায়

মানুষের সঙ্গে থেকেই আমাদের কাজ করতে হবে, বললেন মুখ্যমন্ত্রী।

'Correct me if I am wrong', Mamata Banerjee urges to citizens
সরকারের বর্ষপূর্তিতে তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন মুখ্যমন্ত্রী মমতা

তৃণমূল সরকারের তৃতীয়বার ক্ষমতায় পর প্রথম বর্ষপূর্তিতে রাজ্যবাসীকে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল ভবন থেকে সাংবাদিক সম্মেলন করে বললেন, “আমাদের প্রতি যেন মা-মাটি-মানুষের ভরসা অটুট থাকে। আমরা তাঁদের ভরসা করি। ভুল হলে ধরিয়ে দেবেন। যদি কোনও ক্ষেত্রে কাজ করতে গিয়ে আমরা ভুল করে থাকি, কারও খারাপ লাগলে, আমরা ক্ষমাপ্রার্থী।”

এদিন মমতা আরও বলেন, “বাংলা উন্নয়নের পথে। মানুষের সঙ্গে। মানুষের সঙ্গে থেকেই আমাদের কাজ করতে হবে। যে মানুষ পরিষেবা পাচ্ছেন না, কেন পাচ্ছেন না, তার কাছে পরিষেবা পৌঁছে দিতে হবে। পঞ্চায়েত স্তরে আরও বেশি কাজ করতে হবে। পুরসভায় আরও কাজ করতে হবে।”

মমতা এদিন জানিয়েছেন, রাজ্য সরকার ৫ মে থেকে ১০ মে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মানুষের কাছে পৌঁছবে। তিনি বলেছেন, আগামী ১০ মে পশ্চিম মেদিনীপুর সফরে যাবেন তিনি। সেখানে একটি প্রশাসনিক বৈঠক করবেন। তার পর পরের দিন একটি দলীয় বৈঠক করবেন তিনি। আবার ১২ মে ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক করবেন। পরের দিন দলীয় বৈঠক সেরে কলকাতায় ফিরবেন মমতা।

গত বছর আজকের দিনেই তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বর্ষপূর্তিতে জনপরিষেবার উন্নয়নের সামাজিক প্রকল্পের সংখ্যা আরও বিস্তারের সূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রাজ্য সরকারের তরফে একটি সরকারি কর্মসূচিতে বক্তব্য রাখেন মমতা।

আরও পড়ুন ‘আমরা করি লক্ষ্মীর ভাণ্ডার-ওরা করে কুৎসার ভাণ্ডার’, বিরোধীদের কড়া তোপ মমতার

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরের স্টেডিয়াম থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ২০ লক্ষ মহিলার হাতে ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র প্রাপ্য টাকা তুলে দেওয়ার পাশাপাশি ঘোষণা করলেন, রাজ্যের ১ কোটি ৫১ লক্ষ মহিলা এবার এই প্রকল্পের আওতাভুক্ত হলেন। প্রতি মাসে ৫০০ টাকা করে হাতে পাবেন ঘরের মহিলারা। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত মহিলাদের জন্য এই অঙ্ক ১০০০ টাকা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Correct me if i am wrong mamata banerjee urges to citizens