বড় খবর

তৃণমূলে শুদ্ধিকরণ জারি, পদ খোয়ালেন সোনা

“এটা তৃণমূল কংগ্রেসের আই-ওয়াশ ছাড়া কিছু না। আজ মেন্টর পদ থেকে সরে গিয়েছেন কাল অন্য পদে আসবেন। পূর্ণাঙ্গ তদন্ত চাইছি।”

tmc

পর পর ভিডিও প্রকাশের পর দুর্নীতিতে অভিযুক্ত দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের মেন্টর সোনা পাল জেলা তৃণমূলের নির্দেশে পদত্যাগ করেছেন। এদিকে শুক্রবার জেলাশাসকের দ্বারস্থ হয়েছেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। তাঁর দাবি, শুধু শুভাশিস পাল (সোনা পাল নামে অধীক পরিচিত) নয়, তদন্ত করে দোষী সরকারি আধিকারিকদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। তৃণমূল জানিয়ে দিয়েছে, সোনা পালকে ওই ভিডিও সত্য না মিথ্যা প্রমাণ করতে হবে।

একদিকে আমফান নিয়ে দক্ষিণবঙ্গে তৃণমূলের একাংশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। তারপর হাওড়া জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে আরেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, অন্যদিকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীও দলীয় পঞ্চায়েতের দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন। এরমধ্যেই কাটমানি নিয়ে অভিযোগ করে সোশাল মিডিয়ায় ভিডিও প্রকাশিত হওয়ার পর পদত্যাগ করতে হল দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের মেন্টর সোনা পালকে।

আরও পড়ুন- দক্ষিণ দিনাজপুরের তৃণমূল জেলা পরিষদের মেন্টরের বিরুদ্ধে কাটমানির অভিযোগে শোরগোল

সোনা পাল বলেছেন, “আমার বিরুদ্ধে একটা ভিডিও আপলোড হয়। আমি দুর্নীতি নিয়ে কথা বলছি। ভিডিও-তে অসত্য কথা আছে। এডিটিং করা হয়েছে। আমার মনে হয়েছে এক পদাধিকারীর বিরুদ্ধে এই ধরনের অভিযোগ ওঠায় তার সত্যতা যাচাই করার জন্য আইনের দ্বারস্থ হওয়া উচিত, তাই হচ্ছি এবং মেন্টর পদ থেকে পদত্যাগ করছি। সত্যি যদি আমি দোষী হই তাহলে আমার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। যাঁরা এডিটিং করে এই ধরনের ভিডিও প্রচার করছে তাদের বিরুদ্ধেও যথাযথ ব্য়বস্থা নেওয়া হোক। এটা প্রশাসনের কাছে অনুরোধ করছি।”

আরও পড়ুন- প্রশান্ত কিশোরের “দিদিকে বলো” কে চ্যালেঞ্জ জানাচ্ছে “বাপ কে বলো”

এদিকে এই ভিডিওকে হাতিয়ার করে শুক্রবারও সোচ্চার হয়েছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। সুকান্ত মজুমদার বলেন, “বিডিওদের বিরুদ্ধে অভিযোগ উঠছে। এই বিষয়গুলি নিয়ে তদন্ত হওয়া প্রয়োজন। আমরা জেলাশাসকের কাছে দাবি জানাচ্ছি, এই সমস্ত বিডিওদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক।” মেন্টর পদে পদত্যাগ প্রসঙ্গে বিজেপি সাংসদ বলেন, “এটা তৃণমূল কংগ্রেসের আই-ওয়াশ ছাড়া কিছু না। আজ মেন্টর পদ থেকে সরে গিয়েছেন কাল অন্য পদে আসবেন। বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত চাইছি।” “সোনা পাল কোন দাদা-দাদিকে ভাগের টাকা পাঠাতেন”, প্রশ্ন তোলেন বিজেপির সাংসদ।

আরও পড়ুন- নদীয়ায় বিজেপি কর্মী খুন, কৃষ্ণনগরে দলের শীর্ষ নেতৃত্ব

দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস ওই ভিডিও কাণ্ড নিয়ে বৈঠক করেছে। দলের জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষ বলেন, “দলের নির্দেশ অনুযায়ী উনি মেন্টর পদ থেকে পদত্যাগ করেছেন। অন্য মেন্টর আসবে। ওকে সত্যতার প্রমাণ দিতে বলেছে দল। অন্যদিকে দলও পৃথক তদন্ত করছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corruption in politics north dinajpur west bengal tmc bjp

Next Story
‘মোদীর হঠকারিতায় দুর্বল হয়ে পড়েছে দেশ’, লাদাখ ইস্য়ুতে ফের সোচ্চার রাহুলrahul gandhi, রাহুল গান্ধী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com