গো রক্ষা হচ্ছে কিন্তু রক্ষা পাচ্ছে না মেয়েরা, অভিযোগ শিবসেনার

প্রসঙ্গত, বছর ঘুরলেই ২০১৯-এর লোকসভা ভোট। স্বাভাবিক ভাবেই উত্তপ্ত রাজনৈতিক মহল। কে কার সঙ্গে গাঁটছড়া বাঁধবে, বা কার গাঁটছড়া শিথিল হবে, এখন তাই নিয়েই জল্পনা। তবে একাধিক কারণে ইতিমধ্যেই স্পষ্ট হয়েছে বিজেপির সঙ্গে থাকতে চায়…

By: Delhi  Updated: July 23, 2018, 08:26:41 PM

মহিলা নয়, ভারতে গরুই বেশি নিরাপদ। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি তোপ দাগলেন শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরের। সম্প্রতি দলের মুখপত্র ‘সামনায়’ এক সাক্ষাৎকারে উদ্ধবের এমন চাঞ্চল্যকর মন্তব্যে উত্তপ্ত রাজনৈতিক মহল। এদিন তিনি গণপ্রহারের একাধিক ঘটনা নিয়ে কটাক্ষের সুরে খুল্লামখুল্লা আক্রমন করেন বিজিপি সরকারকে।

উদ্ধব বলেন “আমরা (শিব সেনা) কখনওই বলছি না গরুকে হত্যা করা উচিৎ। এটা আমরা মনে করি না। কিন্তু গরুকে রক্ষা করার হিড়িকে খেয়ালই করা হচ্ছে না ভারত নারীদের জন্য সবচেয়ে বিপজ্জনক দেশ হয়ে উঠছে। গরুকে রক্ষা করার নামে মহিলাদের নিরাপত্তার কথা এড়িয়ে যাওয়া হচ্ছে। এতে সরকারের লজ্জিত হওয়া উচিত। আপনি ‘গো-মাতা’ কে রক্ষা করতে চাইছেন কিন্তু ‘মাতার’ কী হবে?” এদিন বিজেপি সরকারকে বিদ্রুপের সুরে ঠাকরে আরও বলেন, তাঁর দল কোনও দল নয়, জনগণের বন্ধু। তাঁর কথায়, “আমরা অবশ্যই সরকারের অংশ তবে সরকার যদি কোনও ভুল করে তা নিয়েও প্রশ্ন তোলার অধিকার আমাদের আছে। এবং আমরা বলবই।”

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে রাহুল গান্ধীর আলিঙ্গন আজকের ভাইরাল ভিডিও

হিন্দুদের ভাগিদার মতাদর্শ, হিন্দুদের অবস্থান, জাতীয় স্বার্থ এবং অন্যান্যদের মধ্যে দেশের নিরাপত্তার কারণে ২৫ বছরেরও বেশি সময় ধরে শিব সেনা এবং বিজেপির গাঁটছড়া শক্ত ছিল ছিলেন বলেও জানান তিনি। শিব সেনা কেন বিজেপি বিরোধিতার পথে হাঁটছে তাও কার্যত স্পষ্ট করেছেন উদ্ধব। ‘সামনায়’ তিনি জানান, তাঁদের কাঁধে কেউ বন্দুক রাখতে যেমন পারবেন না, তাঁরাও অন্য কারও কাঁধে বন্দুক রেখে শিকার করবেন না।

প্রসঙ্গত, বছর ঘুরলেই ২০১৯-এর লোকসভা ভোট। স্বাভাবিক ভাবেই উত্তপ্ত রাজনৈতিক মহল। ঘনঘনই বদলাচ্ছে দলের সমীকরণ। কে কার সঙ্গে গাঁটছড়া বাঁধবে, বা কার গাঁটছড়া শিথিল হবে এখন তাই নিয়েই জল্পনা রাজনৈতিক মহলে। তবে একাধিক কারণে ইতিমধ্যেই স্পষ্ট হয়েছে বিজেপির সঙ্গে থাকতে চায় না শিব সেনা। কার্যত শিব সেনার বিজেপি সরকারকে আক্রমণের ইঙ্গিতই বলে দিচ্ছে শিব সেনার সঙ্গে বিজেপির পাকাপাকি বিচ্ছেদের সাক্ষী হতে চলেছে দেশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cows are safer than women in india says shiv sena chief uddhav thackeray22959

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X