সিপিআইয়ের জাতীয় পরিষদে নতুন চমক, ঠাঁই পেলেন কানহাইয়া কুমার

আবারও সিপিআইের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলেন এস সুধাকর রেড্ডি। সঙ্গে সিপিআইয়ের জাতীয় পরিষদে ঠাঁই পেলেন জেএনইউ-র এই প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার।

By: Thiruvananthapuram  Updated: April 30, 2018, 01:28:22 PM

আবারও সিপিআইের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলেন এস সুধাকর রেড্ডি। রবিবার দলের ২৩তম পার্টি কংগ্রেসে এই নিয়ে তিন বার সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলেন সুধাকর। তবে এবারের পার্টি কংগ্রেসের আসল চমক হল যুবনেতা কানহাইয়া কুমারকে নিয়ে। এবার সিপিআইয়ের জাতীয় পরিষদে ঠাঁই পেলেন জেএনইউ-র এই প্রাক্তন ছাত্রনেতা।

আরও পড়ুন, সিপিএম পার্টি কংগ্রেসের সিদ্ধান্তঃ ইয়েচুরিই সম্পাদক

অন্যদিকে দলের জাতীয় পরিষদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সি দিবাকরণ, সত্যম মকোরি, সি এন চন্দ্রন ও কমলা সদানন্দনকে। জাতীয় পরিষদ থেকে তাঁকে সরানোয় ক্ষোভ প্রকাশ করেছেন দিবাকরণ। তিনি বলেন, ‘‘দলে আমার কোনও গড়ফাদার নেই। আর অন্য কারও সমর্থনে জাতীয় পরিষদে কোনও পদ পেতে চাই না।’’ তবে দলের জাতীয় পরিষদ থেকে দিবাকরণদের সরানো যুক্তিসংগত বলেই মনে করেন কেনাম রাজেন্দ্রন। তাঁর মতে, সর্বসম্মতিতেই নতুন কাউন্সিল তৈরি করা হয়েছে। জাতীয় পরিষদে ২০ শতাংশ নতুন মুখ থাকতে হবে, এটা দলেরই নিয়ম।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: ফের আদালতে গেল সিপিএম ও পিডিএস

অন্যদিকে এদিন তৃতীয়বারের জন্য দলের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে বিজেপিকে রোখার বার্তা দিয়েছেন সুধাকর রেড্ডি। বিজেপি-র বিরুদ্ধে লড়াই করতে বাম ধর্মনিরপক্ষে ফ্রন্ট তৈরি করা হবে বলে এদিন জানান সুধাকর। রবিবার কোল্লামে আয়োজিত সিপিআইের ২৩ তম পার্টি কংগ্রেসে প্রধানমন্ত্রীকে নিশানা করে তিনি বলেন যে, মোদি জমানায় গণতান্ত্রিক মূল্যবোধ ও ধর্মনিরপেক্ষতা নষ্ট হচ্ছে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cpi party congress sudhakar reddy kanhaiya kumar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X