বড় খবর

বুদ্ধদেবের ফোন, দলের সিদ্ধান্তে মত বদল, পুরভোটে লড়ছেন অশোক ভট্টাচার্য

নেতৃত্বে থাকলেও আসন্ন পুরভোটে লড়বেন না বলে আগেই দলকে জানিয়েছিলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। তবে দলের সিদ্ধান্ত মতবদল।

Cpim leader Ashoke Bhattacharya will contest upcoming siliguri municipal corporation election
শিলিগুড়ি পুরভোটে লড়ছেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য।

পুরভোটে আর প্রার্থী হবেন না, দলকে আগেভাগেই জানিয়েছিলেন সেকথা। তবে শেষমেশ ভোটে লড়ার সিদ্ধান্ত শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের। মঙ্গলবার দুপুরে শিলিগুড়িতে সিপিএম কার্যালয়ে আসন্ন পুরভোটে দলের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। প্রথম দফায় আজ ৩৪ প্রার্থীর নাম গোষণা করা হয়েছে। শিলিগুড়ির ৬ নং ওয়ার্ড থেকে লড়ছেন বর্ষীয়ান বাম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য। দলীয় সিদ্ধান্ত মেনেই ভোটে লড়ছেন বলে তিনি জানিয়েছেন।

শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। আসন্ন পুরভোটে তিনি যে লড়তে চান না আগেই তা জানিয়েছিলেন দলকে। এরপর দলীয়ভাবে তাঁকে বোঝানোর চেষ্টা হয়েছিল। বর্ষীয়ান এই বাম রাজনীতিবিদ অকপটে জানিয়েছিলেন, নেতৃত্বে থাকলেও আর ভোটে লড়তে চান না তিনি।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর প্রত্যাশা মতোই সেজে উঠবে কলকাতা, অগ্রাধিকারের ভিত্তিতে কী কী কাজ? জানালেন মেয়র

অশোক ভট্টাচার্যের এই সিদ্ধান্ত নিয়ে দলীয়স্তরে আলোচনা চলে। এমনকী জানা গিয়েছে, অশোকবাবু যে ভোট লড়তে চান না সেই খবর পৌঁছেছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কাছেও। শেষমেশ দিন কয়েক আগে বুদ্ধদেব ভট্টাচার্য নিজে ফোন করেছিলেন অশোক ভট্টাচার্যকে।

তাঁর মতো অভিজ্ঞ রাজনীতিবিদ এভাবে ভোট ময়দান থেকে সরে গেলে দলের ক্ষতি হবে, ফোনে একথাই অশোক ভট্টাচার্যকে বোঝানোর চেষ্টা করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এরপর দলীয় নেতৃত্বও ফের একবার ভোটে লড়বার জন্য অশোক ভট্টাচার্যকে রাজি করানোর চেষ্টা করেন।

শেষমেশ দলের সিদ্ধান্ত মেনেই মত বদল করেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র। মঙ্গলবার দুপুরে সিপিএম কার্যালয়ে হওয়া সাংবাদিক বৈঠকে তিনিও হাজির ছিলেন। নিজের পুরনো ওয়ার্ড থেকেই ফের একবার ভোটে লড়ছেন অশোক ভট্টাচার্য।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cpim leader ashoke bhattacharya will contest upcoming siliguri municipal corporation election

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com