scorecardresearch

বড় খবর

‘পরেশ তো ফেঁসে গেছে-পার্থও টেঁসে গেছে’, SSC-কাণ্ডে কটাক্ষের গান সিপিএমের

এসএসসি দুর্নীতি নিয়ে সিপিএমের এই নতুন প্যারোডি গান বিদ্যুৎ গতিতে এখন ভাইরাল নেটদুনিয়ায়।

cpim makes a new parody song by criticising partha chatterjee and paresh adhikari in ssc scam
পার্থ-পরেশকে বিঁধে কটাক্ষের গান সিপিএমের।

এসএসসি-তে নিয়োগ দুর্নীতি নিয়ে এবার গান বেঁধেছে সিপিএম। রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারীর নাম আষ্ঠেপৃষ্ঠে জড়িয়েছে পাহাড়-প্রমাণ এই দুর্নীতিতে। এই দু’জনকে নিয়েই এবার কটাক্ষের গান সিপিএমের। সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে ‘পার্থ-পরেশ ফেঁসে গিয়েছে’ শীর্ষক নতুন প্যারোডি গানে। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম থেকে শুরু করে দলের তাবড় নেতারা নিজেদের প্রোফাইলে কটাক্ষের সেই গান শেয়ারও করেছেন। বিদ্যুৎ গতিতে সেই গান এখন ভাইরাল নেটদুনিয়ায়।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগের ক্ষেত্রে পাহাড়-প্রমাণ দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে এই দুর্নীতির তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। কলকাতার নিজাম প্যালেসে ডাক পড়ছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে রাজ্যের বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর।

পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীনই এসএসসি-র নিয়োগে সীমাহীন দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। শ’য়ে-শ’য়ে চাকরিপ্রার্থী পরীক্ষাই দেননি, কেউ আবার পরীক্ষা দিলেও পাশ করতে পারেননি, এমনই ৩৮২ জন প্রার্থীর নাম উঠে এসেছে তদন্তে। তাঁদের প্রত্যেককেই বেআইনিভাবে চাকরিতে নিয়োগের অভিযোগ উঠেছে।

অভিযোগ, শিক্ষামন্ত্রী থাকাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের অঙ্গুলনিহেলনেই এসএসসি-তে চরম এই দুর্নীতি হয়েছে। যদিও পার্থর দাবি, অভিযোগ ভিত্তিহীন। উল্টোদিকে, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকেও অবৈধভাবে চাকরিতে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন- খাগড়াগড়ের জাল নোট চক্রীদের সঙ্গে জেলা তৃণমূল নেতাদের ছবি ভাইরাল, বর্ধমানে শোরগোল

হাইকোর্ট পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি তাঁকে দু’দফায় বেতনের টাকা ফেরতেরও নির্দেশ দিয়েছে। পার্থ-পরেশ দু’জনকে ডেকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ চালিয়েছে সিবিআই। আগামী সপ্তাহে ফের পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে সিবিআই। পরেশ অধিকারীকে তো টানা তিন দিন দফায় দফায় কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চালিয়েছেন গোয়েন্দারা।

এই আবহে রাজ্যের এই দুই মন্ত্রীকে নিয়ে রসিকতা করে গান বেঁধেছে সিপিএম। ”পরেশ তো ফেঁসে গেছে” শিরোনামের এই প্যারোডি গান এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। পরেশ অধিকারীর পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়কে বিঁধেও জনপ্রিয় বাংলা গানের সুরে নতুন এই প্যারোডি গান বেঁধেছে সিপিএম।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cpim makes a new parody song by criticising partha chatterjee and paresh adhikari in ssc scam