মমতাকে দেখতে এসে লোকে চিড়িয়াখানায় চলে যায়, একুশের সভা শেষে কটাক্ষ সুজনের

"শাসকদল চাইছিল যেন চিড়িয়াখানায় কেউ না যান। কিন্তু যে কটা মানুষ এসেছেন, তাঁরা সব চিড়িয়াখানামুখী হয়ে পড়েছিলেন।"

By: Kolkata  Updated: July 21, 2019, 07:35:04 PM

একুশে জুলাইয়ের এই সমাবেশ ‘ফ্লপ’ এবং আরএসএসের ঘনিষ্ঠ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। তৃণমূলের ‘শহিদ সমাবেশে’র শেষে এমন মন্তব্যই করলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। এমনকী শহিদ দিবসের মঞ্চ থেকে মমতার সিপিএমকে কটাক্ষের জবাবও দেন তিনি। এদিন একুশের মঞ্চ থেকে মমতা বলেন, “সিপিএমের কাজ নেই কর্ম নেই, যখন তখন রাস্তায় বসে পড়ছে। সবাইকে নাকি টাকা দাও। আর কেন্দ্রীয় সরকারের সমান মাইনে দাও। আমি বলব, যারা কেন্দ্রীয় সরকারের সমান মাইনে চান, তারা কেন্দ্রে চলে যান। দিল্লিতে চাকরি করুন আমার কোনও আপত্তি নেই”। তৃণমূল সুপ্রিমোর এই বক্তব্যর প্রেক্ষিতে সুজনবাবু বলেন, “উনি ভুল করছেন, প্রাথমিক শিক্ষকেরা কেন্দ্রীয় হারে মাইনে চায়নি। ওঁরা সপ্তম পে কমিশনের হারে মাইনে পাওয়ার দাবি জানিয়েছেন। বকেয়া ডিএ-সহ মাইনে দেওয়ার দাবি জানিয়েছেন। যে যোগ্যতায় অন্যান্য রাজ্যের প্রাথমিক শিক্ষকেরা বেতন পায় সেই হারে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছেন তাঁরা। এটি খুবই দুর্ভাগ্যজনক যে মমতা বন্দ্যোপাধ্যায় এটি না বুঝেই কেবল ক্ষমতার দাপটে একুশের মঞ্চে আবোল-তাবোল বকে গেলেন”।

আরও পড়ুন, ‘মুখ্যমন্ত্রী মমতাই, বিধানসভায় আড়াইশোরও বেশি আসন পাবে তৃণমূল’

সুজন চক্রবর্তী আরও বলেন, “এটা আসলে মুখ্যমন্ত্রীর বিড়ম্বনা। লোকে ওনাকে দেখতে এসে যদি চিড়িয়াখানায় চলে যান। শাসকদল চাইছিল যেন চিড়িয়াখানায় কেউ না যান। কিন্তু যে কটা মানুষ এসেছেন, তাঁরা সব চিড়িয়াখানামুখী হয়ে পড়েছিলেন। সরকার প্রাণপণে মাঠ ভরাবার চেষ্টা করলেও মাঠ ছিল ফাঁকা”। এরপরই একুশের এই সমাবেশকে ফ্লপ বলে দাবি করেন বাম পরিষদীয় নেতা।

আরও পড়ুন, মমতার একুশে জুলাইয়ের মঞ্চে অনুপস্থিত কোন কোন তারকা?

সিপিএমের হার্মাদদের বিজেপিতে আশ্রয় নিয়ে মমতার এদিনের বক্তব্য সরাসরি নিশানা করে সুজনবাবুর জবাব, “সিপিএম কারও মদতে কিছু করে না। সিপিএমের কিছু করার হলে, একাই করতে পারে। বাম আমলে মমতার সরকার মনের সুখে মিটিং মিছিল করেছে। আজকে হঠাৎ এইসব কথাতেই বোঝা যাচ্ছে, উনি বোধহীন হয়ে পড়ছেন। বামপন্থীরা এখন বিরোধী দলের মতো করেই নিজেদের অধিকারটা পেতে চায়, কিন্তু তৃণমূল সেই অধিকার খর্ব করছে, বিজেপিও করছে। আর তৃণমূলই বিজেপিকে লোক ধার দেয়। উনি বিজেপির আঁটঘাট জানেন, এমনকি আরএসএস ঘনিষ্ঠও ছিলেন। সিপিএম নিয়ে যে ভাবনা তাতে বোঝাই যাচ্ছে ওনার মানসিক অবসাদ চেপে বসছে”।

এদিন ‘দলবদল’-এর রাজনীতি নিয়েও সরব হন সুজন চক্রবর্তী। মমতাকে কটাক্ষ করে তিনি বলেন, “উনি তো নিজেও দলবদল করেছিলেন এবং করিয়েছিলেন। তখন উনিও কি টাকা নিয়ে দলবদল করেছেন? সেই কারণেই কি এখন ভয় পাচ্ছেন? আপনি (মমতা) করে না থাকলে মোকাবিলা করে ঠেকান”।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cpim mla sujan chakraborty said mamata banerjee herself very close to rss

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X