বড় খবর

‘মেয়েদের কলেজে কেন প্রচারে যান রাহুল’, বেফাঁস মন্তব্যে ক্ষমা চাইলেন কেরালার সাংসদ

রাহুল গান্ধীর কর্মসূচী হল কেবল মহিলাদের কলেজে যাওয়া। সেখানে গিয়ে তিনি মহিলাদের নীচু হতে শেখান। আমি মেয়েদের বলব ওঁর সামনে নীচু হবেন না।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নিয়ে কেরালার ইদুক্কির সিপিএম সমর্থিত প্রাক্তন সাংসদ জয়েস জর্জের মন্তব্য নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। মঙ্গলবারই সেই মন্তব্যর জন্য ক্ষমা চেয়েছেন কেরালার প্রাক্তন সাংসদ। ইডুক্কি জেলার ইরাত্তায়রে একটি নির্বাচন সভায় প্রধান অতিথির বক্তব্যে জয়েস বলেছিলেন, রাহুল গান্ধী এমন কলেজে যান যেখানে সেখানে কেবল মহিলা রয়েছে।

ঠিক কী বলেছিলেন ওই সিপিআইএম সমর্থিত প্রার্থী?

“এবারের নির্বাচনী প্রচারে রাহুল গান্ধীর কর্মসূচী হল কেবল মহিলাদের কলেজে যাওয়া। সেখানে গিয়ে তিনি মহিলাদের নীচু হতে শেখান। আমি মেয়েদের বলব ওঁর সামনে নীচু হবেন না। মনে রাখবেন উনি কিন্তু অবিবাহিত।” ইডুক্কি জেলায় সিপিআই (এম) মন্ত্রী এম এম মণির হয়ে এক নির্বাচনী প্রচার অনুষ্ঠানে একথা বলেন জয়েস জর্জ।

প্রসঙ্গত, কেরালার এক মহিলা কলেজে গিয়ে পড়ুয়াদের মার্শাল আর্টের ফর্ম ‘আইকিডো’ শেখান কংগ্রেস নেতা। সেন্ট থেরেসা কলেজে গিয়ে মেয়েদের অনুরোধের পর আইকিডোর পাঠ দেন রাহুল। মার্শাল আর্ট ফর্ম ‘আইকিডো’-র বেসিক শেখান তিনি। মেয়েদেরকে নিজেই কুস্তির প্যাঁচ, টেকনিক শেখান রাহুল।

জর্জের এই মন্তব্য নিয়ে প্রচারসভায় উপস্থিত নেতাদের হাসতেও দেখা যায়। যদিও মঙ্গলবার, অন্য নির্বাচনী সমাবেশে জর্জ তার মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, “গতকাল এক নির্বাচনী সমাবেশে বক্তব্য দেওয়ার সময় আমি কিছু অনুপযুক্ত মন্তব্য করেছি। আমি এই মন্তব্যগুলি নিঃশর্তভাবে প্রত্যাহার করি। আমি আফসোস প্রকাশ করছি।” এই মন্তব্য সম্পর্কে জানতে চাইলে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, এলডিএফ ব্যক্তিগত অবমাননা বিশ্বাস করে না।

এদিকে, নির্বাচনী কেরালায় এই বেফাঁস মন্তব্য নিয়েই সুর চড়িয়েছে কংগ্রেস। জর্জের ক্ষমা চাওয়ার দাবিতে রাজ্যের বিভিন্ন অংশ জুড়ে বিক্ষোভ করেছে কংগ্রেসের কর্মী-সমর্থকেরা।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cpm backed former mp withdraws repulsive remarks against rahul gandhi

Next Story
“কোনও প্ররোচনায় পা দেবেন না, ৪৮ ঘণ্টা কুল থাকুন”, কর্মীদের পরামর্শ মমতারWest Bengal ELection 2021, bengal poll, second phase of Bengal Poll, Nandigram, Mamata Banerjee, Nandigram
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com