সিপিএম থেকে সাসপেন্ড কেন্দ্রীয় কমিটির সদস্য, ‘মোদীর প্রশংসায়’ ক্ষুব্ধ দল

মহারাষ্ট্রের সোলাপুরে একটি আবাসন প্রকল্প দ্রুত সম্পূর্ণ করায় জানুয়ারি মাসে মোদী এবং সে রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রশংসা করেছিলেন সিপিএম-এর এই প্রাক্তন বিধায়ক।

By: Published: March 5, 2019, 2:12:50 PM

প্রধানমন্ত্রী মোদী এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের প্রশংসা করার অভিযোগে সিপিআই (এম) থেকে সাসপেন্ড হলেন মহারাষ্ট্রের নেতা তথা কেন্দ্রীয় কমিটির সদস্য নরসাইয়া অ্যাডাম। সিপিএম-এর কেন্দ্রীয় কমিটিই এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে। মহারাষ্ট্রের সোলাপুরে একটি আবাসন প্রকল্প দ্রুত সম্পূর্ণ করায় জানুয়ারি মাসে মোদী এবং সে রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রশংসা করেছিলেন সিপিএম-এর এই প্রাক্তন বিধায়ক। সোলাপুর কেন্দ্র থেকেই অতীতে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন অ্যাডাম।

আরও পড়ুন- ‘যে সিপিএম-কে হারিয়েছেন, সেই সিপিএম-কে আর ফেরত আসতে দেব না’

প্রধানমন্ত্রী এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর প্রশংসা করেই থেমে থাকেননি অ্যাডাম। অভিযোগ, নরেন্দ্র মোদীকে পুনরায় প্রধানমন্ত্রীর কুর্সিতে দেখতে চেয়ে শুভচ্ছাও জানিয়েছেন তিনি। আর এতেই চটেছে দিল্লির এ.কে. গোপালন ভবন।

আরও পড়ুন- ‘‘পার্থ বিশ্বাস করে না বক্সিকে, বক্সি বিশ্বাস করে না পার্থকে’’

মঙ্গলবার দলের এক শীর্ষ নেতা জানান, “এ ধরনের প্রশংসা, সিপিএম-এর নীতি বিরুদ্ধ। তাই, পার্টির কেন্দ্রীয় কমিটি থেকে তাঁকে তিন মাসের জন্য সাসপেন্ড করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে”। উল্লেখ্য, সিপিআই (এম)-এ কেন্দ্রীয় কমিটিই সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটি। দলীয় সিদ্ধান্তের বিষয়ে নরসাইয়া অ্যাডামের প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cpm central committee member suspended for allegedly praising narendra modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X