বড় খবর

পদ ছাড়লেন রাজ্য সম্পাদক, বড় ধাক্কা সিপিএমের

দলীয় চাপ, নাকি ব্যক্তিগত কারণ, কেন পদ থেকে সরলেন তিনি? ইতিমধ্যেই তা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে।

রাজ্য সম্পাদক পদ ছাড়লেন কোডিয়ারি বালাকৃষ্ণণ। সিপিএমের কেরালার রাজ্য সম্পাদক পদ থেকে পদত্যাগ করলেন বালাকৃষ্ণণ। শারীরিক অসুস্থার কারণেই এই পদত্যাগ বলে দলের তরফে জানানো হয়েছে। আপাতত এলডিএফ-এর আহ্বায়ক এ বিজয়রাঘবনকে দল পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। সামনেই কেরালায় বেশ কয়েকটি পুরসভা, পঞ্চায়েত নির্বাচন রয়েছে। তার আগেই কোডিয়ারি বালাকৃষ্ণণের পদত্যাগ কেরালা সিপিএমের চিন্তা বাডা়ল মনেই মনে করা হচ্ছে।

বিবৃতি দল জানিয়েছে, চিকিৎসার জন্য পদ থেকে অব্যাহতি চেয়েছিলেন বালাকৃষ্ণণ। রাজ্য সম্পাদকমণ্ডলী তাঁর সেই দাবিতে সিলমোহর দিয়েছে। অগ্নাশ্যয়ের ক্যানসারে আক্রান্ত কোডিয়ারি। এক বছর আগে বিদেশে চিকিৎসার জন্য এর আগেও যাওয়ার কথা হয়েছিল তাঁর। কিন্তু, সেই সময় পদ থেকে সরে দাঁড়াতে চাননি তিনি। কতদিন বালাকৃষ্ণণ রাজ্য সম্পাদকের পদ থেকে সরে থাকবেন তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

দলীয় চাপ, নাকি ব্যক্তিগত কারণ, কেন পদ থেকে সরলেন বালাকৃষ্ণণ? ইতিমধ্যেই তা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। চলতি সপ্তাহের শুরুতেই বেঙ্গালুরু থেকে অবৈধ মাদক কারবারে যুক্ত থাকার অভিযোগে ইডি গ্রেফতার করে কোডিয়ারি বালাকৃষ্ণণের ছোট ছেলে বীনেশ কোডিয়ারিকে। ২৫ নভেম্বর পর্যন্ত বীনেশের হেফাজতের নির্দেশ হয়েছে। তারপরই পদ ছাড়ার সিদ্ধান্ত কোডিয়ারি বালাকৃষ্ণণের।

উল্লেখ্য, সামনেই কেরালায় ১২০০ স্থানীয় প্রশাসনের নির্বাচন রয়েছে। পরের বছর রাজ্যে বিধানসভা ভোট। তার আগে স্থানীয় এই নির্বাচনকে সেফি-ফাইনাল হিসাবেই দেখা হচ্ছে। তার মধ্যেই কোডিয়ারির রাজ্য সম্পাদকের পদ ছাড়া দক্ষিণী রাজ্যে সিপিএমের কাছে বড় ধাক্কা হয়ে উঠতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Cpm kerala secretary kodiyeri balakrishnan steps down

Next Story
চিরাগ পাসওয়ানের দল জোটে থাকবে কি না তা বিজেপি ঠিক করবে, সাফ জানালেন নীতিশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com