মতপার্থক্যের জেরে দলত্যাগ সিপিএমের মইনুলের

মতপার্থক্যের জেরে সটান দল থেকে বেরোলেন বর্ষীয়ান সিপিএম নেতা মইনুল হাসান। শনিবার দলের সঙ্গে দীর্ঘ ৪২ বছরের সম্পর্কে দাঁড়ি টানলেন লোকসভার এই প্রাক্তন সাংসদ।

By: Kolkata  Published: July 9, 2018, 1:31:20 PM

লোকসভা ভোটে মোদি বাহিনীকে ক্ষমতাচ্যুত করতে কোমর বেঁধে নেমেছে তৃণমূলসহ বেশ কয়েকটি আঞ্চলিক দল। বিজেপিকে হঠাতে হলে আঞ্চলিক দলগুলোর সঙ্গে জোট বাঁধা প্রয়োজন সবার। আর এনিয়েই মতপার্থক্যের জেরে এবার সটান দল থেকে বেরোলেন বর্ষীয়ান সিপিএম নেতা মইনুল হাসান। শনিবার দলের সঙ্গে দীর্ঘ ৪২ বছরের সম্পর্কে দাঁড়ি টানলেন লোকসভার এই প্রাক্তন সাংসদ। রাজনৈতিক মতপার্থক্যের জেরেই যে তাঁর এই সিদ্ধান্ত, তা স্পষ্ট করে জানিয়েছেন মইনুল। লোকসভায় দু’বার ও রাজ্যসভার একবারের সাংসদ হয়েছিলেন মইনুল।

দল ছাড়ার প্রসঙ্গে মইনুল জানান, ‘‘দলের নেতারা আমার মতামত বোঝেননি, তাই দল ছাড়তে বাধ্য হলাম।’’ এ নিয়ে তাঁর বক্তব্য, এ রাজ্যে বিজেপি শক্তিশালী দল হিসেবে উঠে আসছে। তাই বিজেপিকে ঠেকাতে হলে মহাজোটের প্রয়োজন। এ ব্যাপারে কোনও মতপার্থক্যের জায়গা নেই বলেও জোর দিয়ে জানিয়েছেন ওই সিপিএম নেতা। তাঁর সঙ্গে একমত হননি এ রাজ্যের সিপিএম নেতারা, ফলে তিনি দল ছেড়ে বেরিয়ে এসেছেন বলে স্পষ্ট ভাষায় জানিয়েছেন মইনুল হাসান।

আরও পড়ুন, মেদিনীপুরে মোদী: লোকসভা ভোটের আগে ঝড় তুলতেই কি সভা?

সিপিএমের সঙ্গে ৪২ বছরের সম্পর্কে ইতি টানার পর এবার কোন দলে যোগ দেবেন তিনি? এ প্রশ্নের অবশ্য কোনও উত্তর মেলেনি। বরং এখনই এ ব্যাপারে একটি শব্দও ব্যয় না করে সাসপেন্স বজায় রেখেছেন ওই নেতা। অন্যদিকে, মইনুলের মতো বর্ষীয়ান নেতার দলত্যাগ প্রসঙ্গে সিপিএম নেতৃত্বের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cpm leader moinul hassan bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X