বিজেপির রথযাত্রায় অনুমতি দিচ্ছে তৃণমূল সরকার? সেলিমের মন্তব্যে জল্পনা

‘‘এটা খুব দুর্ভাগ্যজনক যে, বাংলায় এ ধরনের মিছিল করবে বিজেপি। সবথেকে আশ্চর্যের ব্যাপার হল, বর্তমান শাসক দল এটাকে অনুমতি দিতে চলেছে। অতীতে বাম সরকার এসবের অনুমতি দেয়নি।’’

By: Kolkata  Dec 6, 2018, 10:10:24 AM

রাত পোহালেই প্রথম রথযাত্রায় পা মেলাবে রাজ্য বিজেপি নেতৃত্ব। কিন্তু সেই বহুচর্চিত কর্মসূচিতে কি অনুমতি দিচ্ছে রাজ্য সরকার? আজই এ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করবে সরকার। তবে তার আগেই এ নিয়ে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। বিজেপির রথযাত্রা কর্মসূচিকে তৃণমূল সরকার অনুমতি দিতে পারে, এমন সম্ভাবনা নিয়েই সেলিম বলেছেন যে, পূর্বতন বাম সরকার এমন কর্মসূচিকে রুখেছিল।

এদিন এক সাংবাদিক বৈঠকে সেলিম বলেন, ‘‘এটা খুব দুর্ভাগ্যজনক যে, বাংলায় এ ধরনের মিছিল করবে বিজেপি। সবথেকে আশ্চর্যের ব্যাপার হল, বর্তমান শাসক দল এটাকে অনুমতি দিতে চলেছে। অতীতে বাম সরকার এসবের অনুমতি দেয়নি।’’ এরপরই সেলিম বলেন, ‘‘গণতন্ত্র রক্ষা করতে বৃহস্পতিবার রাজ্যজুড়ে মিছিল করবে বামেরা। রাজ্যের সমস্ত জেলায় এই কর্মসূচি করা হবে।’’ বামেদের কর্মসূচি প্রসঙ্গে ওই সিপিএম নেতা আরও বলেন যে, দেশের সব প্রতিষ্ঠানে বিজেপির ‘ফ্যাসিস্ট’ হামলার প্রতিবাদও জানাবে বামেরা। অন্যদিকে, বাবরি মসজিদ ধ্বংসের বর্ষপূর্তি উপলক্ষে বৃহস্পতিবার মহাজাতি সদন থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিল করবে বামেরা।

আরও পড়ুন, অনিশ্চিত বিজেপির রথযাত্রা, বৃহস্পতিবার অবস্থান স্পষ্ট করবে রাজ্য

এদিকে, শুক্রবার থেকেই বিজেপির প্রথম রথযাত্রা কর্মসূচি শুরু হচ্ছে। রাজ্য বিজেপির এই কর্মসূচিকে আদৌ অনুমতি দিচ্ছে কিনা রাজ্য সরকার, তা হলফনামা দিয়ে জানাতে বলেছে আদালত। শেষমেশ পদ্মবাহিনীর এই কর্মসূচি নিয়ে শাসকদল কী সিদ্ধান্ত নেয়, তা আজই জানা যাবে। প্রশাসনের অনুমতি না মেলায় বাধ্য হয়েই শেষমেশ এ নিয়ে আদালতের দ্বারস্থ হতে হয়েছে বলে জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে, রথাযাত্রা কর্মসূচিতে সরকারের অনুমতি মেলার আগেই আগামী ১৬ ডিসেম্বর শিলিগুড়ির রথযাত্রায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থাকবেন বলে গতকাল জানিয়েছেন দিলীপ ঘোষ ও কৈলাশ বিজয়বর্গীয়।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: BJP’s rath yatra: বিজেপির রথযাত্রায় অনুমতি দিচ্ছে তৃণমূল সরকার? সেলিমের মন্তব্যে জল্পনা

Advertisement