বড় খবর

দু’ঘণ্টায় মাত্র ৫.২৪% ভোট-বৃদ্ধি, ভবানীপুর নিয়ে কমিশনকে খোঁচা বিজেপি নেতার

ভবানীপুরের উপনির্বাচন মিটে যাওয়ার পাঁচ ঘণ্টা পরেও ইসি-র ওয়েবসাইট আপডেট করা হয়নি বলে অভিযোগ বিজেপি নেতার।

Curiously five hours after polling closed, EC haven’t updated the number, tweets Bjp leader Amit Malviya
নির্বাচন কমিশনকে খোঁচা বিজেপির আইটি সেলের প্রধান আমিত মালব্যের

ভবানীপুর উপনির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। ভোট শেষ হওয়ার আগের দু’ঘণ্টায় মাত্র ৫.২৪ শতাংশ ভোট পড়েছে ভবানীপুরে। তা নিয়েই প্রশ্ন তুলেছেন অমিত। এমনকী ভোট পর্ব মিটে যাওয়ার পাঁচ ঘণ্টা পরেও ইসি-র ওয়েবসাইটে ভোটদানের হার আপডেট করা হয়নি বলেও দাবি বিজেপি নেতার।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বেলা তিনটে পর্যন্ত ভবানীপুরে ভোটদানের হার ছিল ৪৮.০৮ শতাংশ। বিকেল পাঁচটায় ভোটদানের হার দেখানো হয় ৫৩.৩২ শতাংশ। অর্থাৎ বেলা তিনটে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এই দু’ঘণ্টায় ভবানীপুরে মাত্র ৫.২৪ শতাংশ ভোট পড়েছিল। ২ ঘণ্টায় মাত্র ৫.২৪ শতাংশ বাড়তি ভোটদান নিয়েই প্রশ্ন তুলেছেন বিজেপির আইটি সেলের প্রধান নেতা অমিত মালব্য।

টুইটে তিনি লিখেছেন, ‘বিকাল ৫টায় নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ভবানীপুরে ৪৮.০৮ শতাংশ ভোট রেকর্ড করা হয়েছে। বিকাল ৫টায় ওই ৫৩.৩২ শতাংশ ভোট পড়েছে বলে দেখানো হয়। দু’ঘন্টার মধ্যে মাত্র ৫.২৪ শতাংশ ভোট বেড়েছে। ভোট শেষের পাঁচ ঘণ্টা পরেও তাঁরা নম্বরটি আপডেট করেনি। কেবল টাইম স্ট্যাম্পটি সরিয়ে দিয়েছে। এটা কি হচ্ছে?’

আরও পড়ুন- Daily Horoscope, 1 October 2021: ব্যবসার সুযোগ বৃশ্চিকের, ঝামেলায় ধনু? পড়ুন রাশিফল

উল্লেখ্য, বৃহস্পতিবার দিনভর ভবানীপুর উপনির্বাচন নিয়ে টানটান উত্তেজনা ছিল। উপনির্বাচনকে কেন্দ্র করে দিনভর বিক্ষিপ্ত অশান্তি দেখেছে ভবানীপুর। সকাল থেকে তৃণমূলের বিরুদ্ধে কখনও বুথ জ্যাম কখনও ভুয়ো ভোটার ঢোকানোর অভিযোগ করেছে বিজেপি। কখনও আবার বেআইনি জমায়েত নিয়ে অভিযোগ তুলে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়েছেন খোদ বিজেপি প্রার্থী। ভোট পর্বের শেষে দিকে পদ্মপুকুরে কল্যাণ চৌবের গাড়ি ভাঙচুর নিয়েও উত্তেজনা তুঙ্গে ওঠে। সব মিলিয়ে ভবানীপুরের ভোটে গতকাল দিনভর বিক্ষিপ্ত গন্ডগোল হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Curiously five hours after polling closed ec havent updated the number tweets bjp leader amit malviya

Next Story
প্রিয়াঙ্কা চক্কর কাটলেন, তৃণমূলীরা ছাড়লেন হুঙ্কার, ভবানীপুরের লাভের গুড় কোন ফুলে?Bhabanipur By-poll, BJP, TMC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com