বড় খবর

পাইলট-জট কাটাতে ৩ সদস্য়ের প্য়ানেল গড়ছে কংগ্রেস

বিধানসভা অধিবেশনের মুখে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে সোমবার দিল্লিতে বৈঠক করলেন শচিন পাইলট।

Sachin Pilot
ফাইল ছবি।

রাজস্থান রাজনীতিতে নয়া ট্যুইস্ট। বিধানসভা অধিবেশনের মুখে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে সোমবার দিল্লিতে বৈঠক করলেন শচিন পাইলট। তাহলে কি রাজস্থান কংগ্রেসে দ্বন্দ্ব কাটতে চলেছে? এমন প্রশ্ন ঘিরেই সরগরম মরুরাজ্যের রাজনীতি।

এ প্রসঙ্গে কে সি বেণুগোপাল বলেন, ”শচিন পাইলট ও বিদ্রোহী বিধায়কদের সমস্য়া সমধানে এআইসিসি ৩ সদস্য়ের কমিটি গড়বে, এই সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী”।

উল্লেখ্য, অশোক গেহলট বনাম শচিন পাইলট শিবিরের দ্বন্দ্বে রাজস্থান কংগ্রেস কার্যত টালমাটাল অবস্থায়। শচিন পাইলটকে উপ-মুখ্যমন্ত্রী ও প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে অপসারিত করার পর কংগ্রেসের সঙ্গে পাইলটের দ্বন্দ্ব নয়া মোড় নেয়। সম্প্রতি, রাজস্থান বিধানসভায় বিশেষ অধিবেশনে আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে যখন মরিয়া মুখ্যমন্ত্রী গেহলট, ঠিক তার আগেই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের অন্যতম দুই মুখ রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে পাইলটের বৈঠক নয়া মোড় এনে দিল এই পর্বে।

আরও পড়ুন: গণতন্ত্র বাঁচান-সত্যের পথে থাকুন, বিধায়কদের চিঠি মুখ্যমন্ত্রীর

ক’দিন আগে, দ্বন্দ্ব মিটিয়ে মৈত্রীর বার্তা দেন অশোক গেহলট। যদি দলের হাইকমান্ড বিদ্রোহী বিধায়কদের ক্ষমা করে দেয়, তাহলে তিনি তাঁদের সাদরে গ্রহণ করবেন বলে মন্তব্য করেছিলেন গেহলট।

এদিকে, ১৪ অগাস্ট থেকে শুরু হবে বিধানসভা অধিবেশন। তার আগে বিধায়কদের চিঠি লিখে ‘সত্য’ ও ‘গণতন্ত্রের’ পক্ষে থাকার আহ্বান জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। রাজ্যের উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে বিধায়কদের সহযোগিতার আর্জি জানান মুখ্যমন্ত্রী। চিঠিতে তিনি উল্লেখ করেন, ”যে দলের নির্বাচিত বিধায়কই আপনি হোন না কেন, ভোটারদের চাহিদাকে অগ্রাধিকার দিয়ে নির্বাচিত সরকার কীভাবে রাজ্যের উন্নয়নে কাজ করেছে তা খতিয়ে দেখবেন”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Days ahead of rajasthan assembly session sachin pilot meets rahul priyanka gandhi

Next Story
পার্থর সঙ্গে সরকারি মঞ্চে উঠলেন না, দূরত্ব বাড়াচ্ছেন ‘বিদ্রোহী’ শুভেন্দু?Subhendu Adhikari
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com