বড় খবর


‘যথেষ্ট অন্যায় হয়েছে’, শোভন-বৈশাখীর বিরুদ্ধে দেবশ্রীর হয়ে সাক্ষী রত্নার

রত্না চট্টোপাধ্যায় বলেন, “দেবশ্রীর সঙ্গে যথেষ্ট অন্যায় হয়েছে। উনি আমার পরিবারের বন্ধু। শোভন চট্টোপাধায়্যের সঙ্গেও ভাল সম্পর্ক ছিল।”

শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে বিতর্ক যেন ছাড়ছেই না। বরং একের পর এক মামলায় নাম জড়াচ্ছে কলকাতার প্রাক্তন মেয়রের। বৃহস্পতিবার শোভনের বিরুদ্ধে আদালতে হাজির হয়েছেন কুণাল ঘোষ, দেবশ্রী রায় এবং রত্না চট্টোপাধ্যায়। শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানি মামলা করতেই আদালতের দ্বারস্থ হয়েছেন দেবশ্রী রায়। এদিন তিনি জানিয়ে দেন তাঁর এই মামলার সাক্ষী হতে চলেছেন শোভন-স্ত্রী রত্না চট্টোপাধ্যায়।

শনিবার শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বিরূদ্ধে উস্কানিমূলক ও অশালীন বক্তব্যর অভিযোগ আনেন রায়দীঘির বিধায়ক দেবশ্রী রায়। ব্যক্তিগত আক্রমণ এবং অসাংবিধানিক কথা বলার অভিযোগ এনে আলিপুর আদালতের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন কুণাল ঘোষ।

শোভন ও রত্নার বৈবাহিক সম্পর্ক থেকে রাজনৈতিক সম্পর্কের জটিলতা বারংবার সামনে এসেছে। স্বামীর বিরুদ্ধে একাধিকবার ক্ষোভ উগরে দিয়েছিলেন রত্না। শোভনের বিরুদ্ধে সাক্ষী দিতে তাঁর এই আদালতে হাজির নয়া প্রশ্ন তুলছে। যদিও অভিনেত্রী দেবশ্রী বলেন, “রত্না আমার দীর্ঘদিনের বন্ধু। ওঁর খারাপ সময়েও আমি পাশে ছিলাম। আজ ও নিজেই বলেছে যে দেবশ্রীদি তোমার সঙ্গে আমি আছি।”

শোভনের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে দেবশ্রী বলেন, ‘আমার মানহানি করা হয়েছে। আমি এর বিচার চাই। আমার সংসদীয় এলাকাআয় গিয়ে আমার নামে কুৎসা করেছেন শোভন-বৈশাখী। মহেশতলাতেও উল্টোপাল্টা বলেছেন। ওই মহিলা আমার ইতিহাস জানে না। আমি আমার কাজে বাংলার মানুষকে গর্বিত করেছি। অসংখ্য পুরস্কার পেয়েছি। বাংলার মানুষ দেবশ্রী রায়কে সম্মান করে। মানুষ এমনই পাশে দাঁড়ায়। বৈশাখীর লোক লাগে। আমি শোভন চট্টোপাধ্যায়কে ধরে লাইমলাইটে আসতে চাইছে।”

পাশাপাশি রত্না চট্টোপাধ্যায় বলেন, “দেবশ্রীর সঙ্গে যথেষ্ট অন্যায় হয়েছে। উনি আমার পরিবারের বন্ধু। শোভন চট্টোপাধায়্যের সঙ্গেও ভাল সম্পর্ক ছিল।”

এদিকে, দেবশ্রীর মানহানি মামলার প্রতিক্রিয়ায় বৈশাখী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মামলা কী নিয়ে করেছেন তা যতক্ষণ পর্যন্ত না বুঝতে পারছি, ততক্ষণ এ নিয়ে কিছু বলতে পারব না। তিনি আদালতে গিয়েছেন। আদালতেই এর উত্তর পাবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Debashree roy lodged complaint against sovan chatterjee ratna chatterjee kunal ghosh highcourt

Next Story
বিজেপির চতুর্থ রথ যাত্রার উদ্বোধন, শাহী সভা মতুয়া-গড়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com