বিধানসভায় দেবশ্রী রায়, শেষ পর্যন্ত কি তৃণমূলেই?

এদিন বিধানসভায় গিয়ে তৃণমূলের বিধায়কদের সঙ্গেও কথা বলেন দেবশ্রী। কিন্তু তারপরই হন্তদন্ত করে গাড়িতে উঠে বিধানসভা চত্বর ছাড়েন দেবশ্রী।

By: Kolkata  Updated: September 11, 2019, 07:10:17 PM

তৃণমূলেই কি থাকছেন দেবশ্রী রায়? বিজেপিতে তাঁর যোগদানের জল্পনার মধ্যেই বুধবার বিধানসভায় গিয়ে স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিলেন দেবশ্রী রায়। জানা গিয়েছে, এদিন বিধানসভায় গিয়ে তৃণমূলের বিধায়কদের সঙ্গেও কথা বলেন দেবশ্রী। কিন্তু তারপরই হন্তদন্ত করে গাড়িতে উঠে বিধানসভা চত্বর ছাড়েন দেবশ্রী। নিজের রাজনৈতিক অবস্থান কার্যত অস্পষ্টই রেখে সাংবাদিকদের এড়িয়ে যান তিনি। রাজনৈতিক মহলের একাংশের মতে, বিজেপিতে যোগদানের আগে তৃণমূলের সংশ্রব এড়ানোর জন্য কোনও বৈঠকে যোগ দিয়েছিলেন না শোভন চট্টোপাধ্যায়। যদিও শোভনের সঙ্গে রাজনৈতিক ময়দানে দেবশ্রীর তুলনা  টানা চলে না। তবুও যেহেতু বিজেপিতে যোগদানের বিষয়ে এখনও ‘পাকা কথা’ দেওয়া হয়নি দেবশ্রীকে, তাই এদিন বিধানসভার বৈঠকে যোগ দিয়ে বিজেপিকে কৌশলে বার্তা দিলেন দেবশ্রী। আরেক একাংশের মতে, গত ১৪ অগাস্টের পর থেকেই দেবশ্রীর ‘বিভ্রান্তকর অবস্থা’র ছবি সামনে এসেছে। যেহেতু তাঁকে বিজেপিতে নেওয়া ঘিরে টালবাহানা চলছে, তাই এই মুহূর্তে দু’নৌকায় পা দিয়েই চলার চেষ্টা করছেন দেবশ্রী।

এ প্রসঙ্গে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘শুভবুদ্ধির উদয় হয়েছে। তৃণমূল বিধায়ক হিসেবে স্ট্যান্ডিং কমিটিতে এসেছেন। কেন উনি (দেবশ্রী) আত্মগোপন করেছিলেন, সেটা উনিই বলতে পারবেন’’।

আরও পড়ুন: ‘বৈশাখী গেলে যাক, দেবশ্রীকে বিজেপিতে নিন’

উল্লেখ্য, গত ১৪ অগাস্ট থেকে বঙ্গ রাজনীতে দেবশ্রী রায়কে ঘিরে চর্চা তুঙ্গে। ওই দিনই দিল্লিতে বিজেপি সদর দফতরে শোভন-বৈশাখীর যোগদানের দিন হঠাত্ৎ এসে হাজির হন দেবশ্রী। যা ঘিরে হইচই পড়ে যায় রাজ্য রাজনীতিতে। দেবশ্রীর বিজেপিতে যোগদানে ‘বাধা’ হয়ে দাঁড়ান শোভন-বৈশাখী। এই জুটির ‘আপত্তি’তেই শেষ পর্যন্ত সেদিন বিজেপিতে না যোগ দিয়েই ফিরতে হয় টলিপাড়ার একদা ‘পয়লা নম্বর নায়িকা’কে। এরপর থেকে কার্যত উধাও হযে যান দেবশ্রী। নিজের ফোন নম্বরও সুইচড অফ করে রাখেন নায়িকা। সম্প্রতি সল্টলেকে দিলীপ ঘোষের বাড়িতে দেবশ্রীর উপস্থিতি ঘিরে আবারও জল্পনা শুরু হয়। এরপর দিলীপ নিজেই জানান, যে তাঁর সঙ্গে দেবশ্রীর কথা হয়েছে। দিলীপ ঘোষ এও জানান, ‘‘উনি (দেবশ্রী) বেশ কিছু শর্ত দিয়েছেন বিজেপিতে যোগদানের ব্যাপারে। সব শর্ত তো মেনে নেওয়া যায় না। সকলের সঙ্গে একমত হয়ে সিদ্ধান্ত নেওয়া হবে’’। বিজেপি রাজ্য সভাপতি দাবি করেন, ‘‘দেবশ্রী হতাশ খুব। উনি আমায় জানিয়েছেন, একটি এনজিও ওঁকে ধোঁকা দিয়ে দিল্লিতে বিজেপি দফতরে নিয়ে গিয়েছিলেন’’।

আরও পড়ুন: ‘বৈশাখীর অভিমানের কারণ কি শোভনের পুরনো বান্ধবী?’

এদিকে, দেবশ্রী রায়কে বিজেপিতে নিলে তাঁরা ‘থাকবেন না’ বলে জানিয়ে দিয়েছেন শোভন-বৈশাখী। কয়েকদিন আগেই বিজেপি ছাডড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ওই জুটি। দেবশ্রীই তার অন্যতম কারণ বলবে ব্যাখ্যা রাজনৈতিক মহলের একাংশের। পাশাপাশি রাজ্য বিজেপি নেতৃত্বের একাংশ দেবশ্রীকে দলে নেওয়ার ব্যাপারে ‘আগ্রহ’ প্রকাশ করেছেন। সম্প্রতি জয় বন্দ্যোপাধ্যায় একটি সভায় বলেছেন, ‘‘বৈশাখী গেলে যাক, দেবশ্রীকে বিজেপিতে স্বাগত’’। এই প্রেক্ষিতে দেবশ্রীর বিজেপিতে যোগদানের জল্পনা যেভাবে উত্তোরত্তর বাড়ছে, তাতে এদিনের বিধানসভার স্ট্যান্ডিং কমিটিতে দেবশ্রীর উপস্থিতি এ কাণ্ডে নয়া মোডড় দিল বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Debashree roy tmc bjp west bengal updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং