scorecardresearch

বড় খবর

কোটিপতি কেজরির গাড়ি নেই!

কেজরিওয়ালের নিজের কোনও গাড়ি নেই। কেজরির স্ত্রীর একটি গাড়ি রয়েছে, যার দাম ৬.২০ লক্ষ টাকা।

Arvind Kejriwal , অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়াল। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।
কোটিপতি অরবিন্দ কেজরিওয়াল। ৫ বছরে দিল্লির মুখ্যমন্ত্রীর সম্পত্তি বাড়ল ১.৩ কোটি টাকা। দিল্লি ভোটের আগে নির্বাচনী হলফনামায় কেজরি জানিয়েছেন, তাঁর বর্তমান সম্পত্তির পরিমাণ ৩.৪ কোটি টাকা। পাঁচবছর আগে যে অঙ্কটা ছিল ২.১ কোটি টাকা। তবে নিজের কোনও গাড়ি নেই কেজরিওয়ালের। এবার নয়া দিল্লি কেন্দ্রে ভোটে লড়ছেন আপ প্রধান।

জানা গিয়েছে, কেজরিওয়ালের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯.৯৫ লক্ষ টাকা। তাঁর স্ত্রী সুনীতার মোট সম্পত্তি ৫৭.০৭ লক্ষ টাকা। এর মধ্যে রয়েছে ৩২০ গ্রাম সোনা। যার বাজারমূল্য ১২ লক্ষ টাকা। সেইসঙ্গে রয়েছে এক কেজি রুপো। যার বাজারমূল্য ৪০ হাজার টাকা। ২০১৫ সালে কেজরিওয়াল জানিয়েছিলেন, তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ছিল ২.২৬ লক্ষ টাকা। তাঁর স্ত্রীর সম্পত্তির পরিমাণ ছিল ১৫.২৮ লক্ষ টাকা।

আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম বলুন’, অমিত শাহকে ‘ওপেন’ চ্যালেঞ্জ কেজরিওয়ালের

Arvind Kejriwal, অরবিন্দ কেজরিওয়াল
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।

অন্যদিকে, ২০১৪-১৫ সালের নিরিখে ২০১৮-১৯ সালে কেজরির আয় কমেছে। ২০১৪-১৫ সালে দিল্লির মুখ্যমন্ত্রীর আয় ছিল ৭.৪২ লক্ষ টাকা। ২০১৮-১৯ সালে আয়ের অঙ্ক কমে হয়েছে ২.৮১ লক্ষ টাকা। কেজরির স্ত্রী সুনীতার আয়ও কমেছে। ২০১৪-১৫ সালে কেজরির স্ত্রীর আয় ছিল ১২.০৮ লক্ষ টাকা। ২০১৮-১৯ সালে আয়ের অঙ্ক কমে হয়েছে ৯.৯৪ লক্ষ টাকা।

নির্বাচনী হলফনামায় কেজরিওয়াল জানিয়েছেন, তাঁর হাতে রয়েছে নগদ ১২ হাজার টাকা ও তাঁর স্ত্রীর হাতে রয়েছে নগদ ৯ হাজার টাকা। কেজরিওয়ালের স্থাবর সম্পত্তির পরিমাণ ৯২ লক্ষ টাকা থেকে বেড়ে হয়েছে ১.৭৭ কোটি টাকা। হলফনামায় ইন্দিরাপুরম, গাজিয়াবাদে তাঁর ফ্ল্যাটের কথা উল্লেখ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। এছাড়া হরিয়ানায় উত্তরাধিকার সূত্রে কেজরির সম্পত্তি রয়েছে। ২০১০ সালে গুরুগ্রামে কেজরির স্ত্রী সুনীতার নামে একটি ফ্ল্যাট কেনা হয়েছিল বলে জানানো হয়েছে হলফনামায়। যার বর্তমান বাজারমূল্য এক কোটি টাকা। তবে কেজরিওয়ালের নিজের কোনও গাড়ি নেই। কেজরির স্ত্রীর একটি গাড়ি রয়েছে, যার দাম ৬.২০ লক্ষ টাকা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Delhi cm arvind kejriwal assets aap